ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

রামগঞ্জে আগুনে কৃষকের বসতঘর পুড়ে ছাই

  রামগঞ্জ ( লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুন ২০১৯, ১২:৫৬

রামগঞ্জে আগুনে কৃষকের বসতঘর পুড়ে ছাই

লক্ষ্মীপুরের রামগঞ্জে ভাদুর ইউনিয়নের সমেষপুর গ্রামের হতদরিদ্র কৃষক বাবুল মিয়ার বসতঘরটি গ্যাস সিলিন্ডারের লিক থেকে আগুনের সুত্রপাত হয়ে পুড়ে ছাই হয়ে গেছে। রোববার রাত ৯টায় ইউনিয়নের সমেষপুর গ্রামে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, বাবুল মিয়া রোববার রাত ৯টার সময় বাজার থেকে গ্যাস সিলিন্ডার নিয়ে আসেন। এ সময় তার স্ত্রী গ্যাসের চুলায় সংযোগ দিতে গেলে ফাইপ লিক হয়ে গ্যাস বাহির হতে থাকে এবং পাশে থাকা বাতি থেকে আগুনে লেগে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান চারদিকে ছড়িয়ে পড়ে। রামগঞ্জ ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন প্রায় ১ ঘন্টা প্রচেষ্টা আগুন নিয়ন্ত্রণে আনে।

বাবুল মিয়া বাংলাদেশ জার্নালকে জানান, নাগমুদ বাজারের একটি দোকান থেকে প্যাটোনেট কোম্পানীর একটি গ্যাস সিলিন্ডার এনে ঘরে রেখে যায়। কিছুক্ষণ পর তার স্ত্রী চুলায় গ্যাস সংযোগ দিতে গেলে সিলেন্ডারের মুখ দিয়ে গ্যাস বাহির হয়ে পাশে থাকা বাতি থেকে আগুন ধরে পুরো ঘর পুড়ে ছাই হয়ে যায়। গ্যাস সিলিন্ডারটি ছিল পুরানো। আগুনে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

খবর শুনে রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন ও ভাদুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হোসেন ভূইয়া ঘটনাস্থল পরিদর্শন করেন।

রামগঞ্জ ফায়ার সার্ভিস ভারপ্রাপ্ত ইনচার্জ মোঃ মফিজুর রহমান বাংলাদেশ জার্নালকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ১ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আসে। গ্যাস সিলিন্ডার লিক হয়ে আগুনের সুত্রপাত হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত