ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

সীলগালা কারখানায় ৮ কোটি টাকার সিগারেট জব্দ, আটক ১০

  নাটোর প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুন ২০১৯, ১৪:৫৪

সীলগালা কারখানায় ৮ কোটি টাকার সিগারেট জব্দ, আটক ১০
ফাইল ফটো

নাটোরের বড়াইগ্রামে প্রশাসন কর্তৃক সীলগালা করা একটি সিগারেট কারখানায় অভিযান চালিয়ে প্রায় ৮ কোটি টাকার মালামাল জব্দসহ ১০ জনকে আটক করেছে ঢাকার সিআইডি পুলিশ। উপজেলার নগর ইউনিয়নের কয়েন গ্রামের কোরবান আলীর ভাড়াটিয়া সামির টোবাকো কারখানা থেকে এসব মালামালসহ তাদের আটক করা হয়।

শনিবার রাত ১২টা থেকে রোববার ভোর ৫টা পর্যন্ত ঢাকার সিআইডির স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত পুলিশ সুপার রাজিব ফারহান এর নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

অভিযানে আটককৃতরা হলেন, যশোরে কোতোয়ালী থানার মজিবুর বিশ্বাসের ছেলে আবু সাঈদ (৪২), রাজশাহীর শাহমখদুম থানার ডাঙ্গিপাড়া এলাকার মৃত ফয়েজ উদ্দিনের ছেলে আব্দুর জব্বার(৩৩), নওদাপাড়ার মৃত মনসুর আলীর ছেলে শওকত আলী (৩০), একই এলাকার কায়েমুদ্দিনের ছেলে হাসান আলী (৩৩), লালমনিরহাট সদরের আব্দুর রহিমের ছেলে জাকারিয়া (৫২), রংপুরের মিঠাপুকুর শঠিবাড়ির মৃত আব্দুর রহিমের ছেলে আনোয়ার হোসেন (৪৭), আসুধাপের আফজাল হোসেনের ছেলে শরিফুল ইসলাম (৩০), গাইবান্ধা সদরের গোয়াল রোডের আব্দুল কুদ্দুসের ছেলে বকুল হোসেন (৩৫), মহিছ উদ্দিনের ছেলে হামিদুল ইসলাম (৩৭) এবং ঢাকার আশুলিয়া থানার দোসাইদ এলাকার মোয়াজ্জেম হোসেনের ছেলে মহসিন আলী (৩৫)।

পুলিশ ও সিআইড জানায়, কর ফাঁকির অভিযোগে প্রায় ছয় মাস আগে এ কারখানাটি সিলগালা করে জেলার কাস্টম বিভাগ। সিলগালাকৃত কারখানায় পিছনের দেয়াল ভেঙে দরজা কেটে ভিতরে ঢুকে তারা পুনরায় এই কারখানায় নকল সিগারেট তৈরি করে আসছিলো।

গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার সিআইডির একটি দল শনিবার রাত ১২টা থেকে রোববার ভোর ৫টা পর্যন্ত এ অভিযান চালায়। অভিযানে সিগারেট তৈরির সরঞ্জামাদিসহ ১৮ কার্টুন নকল গোল্ডলিফ, ৮ কার্টুন স্টার সিগারেট, ৪ কার্টুন সাদা সিগারেট, ২০ লাখ নকল ব্যান্ড রোল ও এক মণ তামাক সহ প্রায় ৮ কোটি টাকার মালামাল জব্দ করা হয়।

বড়াইগ্রাম থানার ভার-প্রাপ্তকর্মকর্তা (ওসি) দিলিপ দাস বাংলাদেশ জার্নালকে জানান, জব্দকৃত মালামাল সিআইডি’র স্পেশাল ব্রাঞ্চ, ঢাকাতে নেয়া হয়েছে। এ ব্যাপারে বড়াইগ্রাম থানায় রোববার সিআইডি বাদি হয়ে ১৬ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেছে।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত