ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

সিলেটে ঈদের প্রধান জামাত সকাল ৮টায়

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ১০ আগস্ট ২০১৯, ১৯:৪০

সিলেটে ঈদের প্রধান জামাত সকাল ৮টায়

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেটের বিভিন্ন মসজিদ, ঈদগাহে ঈদ জামাতের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রতিবারের মতো এবারো ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে ঈদের প্রধান জামাত। এটি অনুষ্ঠিত হবে সকাল ৮টায় ।

শাহী ঈদগাহে ঈদের জামাতে ইমামতি করবেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা কামাল উদ্দিন। জামাতের পূর্বে বয়ান করবেন মাওলানা মোস্তাক আহমদ।

ইসলামি ফাউন্ডেশন, সিলেটের উপ-পরিচালক মাওলানা ফরিদ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। আনজুমানে খেদমতে কোরআন-এর উদ্যোগে সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা মাঠে সকাল পৌনে ৮ টায় ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হবে। এ জামাতে মহিলাদের নামাজ আদায়ের জন্য বিশেষ ব্যবস্থা রয়েছে।

নগরীর কুদরত উল্লাহ জামে মসজিদে মোট তিনটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৭টা, দ্বিতীয়টি সকাল ৮টা ও তৃতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

এসকল ঈদ জামাতকে ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ।

এদিকে ঈদগাহ মাঠে প্রবেশের সময় জায়নামাজ ছাড়া অন্য কিছু না নিয়ে আসার জন্য মহানগর পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। জামাতে দাহ্য পদার্থ থেকে শুরু করে ব্যাগ, ছুরি, দিয়াশলাই নিয়ে আসা যাবে না।

সেই সঙ্গে ঈদগাহ মাঠের আশেপাশের এলাকায় যানজট নিরসনে ব্যক্তিগত গাড়ি ঈদগাহ মাঠ থেকে দূরে পার্কিংয়ের জায়গায় রাখার নির্দেশ দেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত