ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

গ্রেনেড হামলায় নিহতদের প্রতি টাঙ্গাইল আওয়ামী লীগের শ্রদ্ধা

  টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশ : ২১ আগস্ট ২০১৯, ২০:৪৬

গ্রেনেড হামলায় নিহতদের প্রতি টাঙ্গাইল আওয়ামী লীগের শ্রদ্ধা

২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহতদের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ। বুধবার সকালে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে স্থাপিত বেদিতে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

পরে শহীদদের আত্মর মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, উপজেলা চেয়াম্যান সাজাহান আনছার আলীছাড়াও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী শান্তি সমাবেশে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তৃতার শেষ পর্যায়ে তাকে হত্যার উদ্দেশে ওই সমাবেশে নারকীয় গ্রেনেড হামলা চালানো হয়।

এই হামলায় শেখ হাসিনাসহ আওয়ামী লীগের শীর্ষস্থানীয় কয়েকজন নেতা সেদিন অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। এছাড়াও আহত হন আরো ৪০০ দলীয় নেতা-কর্মী। আহতদের অনেকেই চিরতরে পঙ্গু হয়ে গেছেন। তাদের কেউ-কেউ আর স্বাভাবিক জীবন ফিরে পাননি।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত