ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫ অাপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮, ১৬:৩১

প্রিন্ট

১১টি আসনে ৫ মন্ত্রী!

১১টি আসনে ৫ মন্ত্রী!
নিজস্ব প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লার ১১টি আসনে লড়বেন বর্তমান ও সাবেক মিলিয়ে অন্তত ৫ জন মন্ত্রী। আছেন সাংবাদিক ও ব্যবসায়ী নেতারাও। সব প্রার্থীই নির্বাচনে জয়ী হওয়ার আশা ব্যক্ত করেছেন।

আওয়ামী লীগ নেতারা বলছেন, গত ১০ বছরে এলাকার উন্নয়ন এবং প্রার্থী বিবেচনায় ভোটের মাঠে এগিয়ে তারা। অন্যদিকে বিএনপি বলছে, লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হলে জয় তাদের নিশ্চিত।

তিন হাজার ৮৭ বর্গ কিলোমিটার আয়তনের কুমিল্লা জেলার মোট ভোটার ৩৮ লাখ ৭৮ হাজার। এরমধ্যে পুরুষ ১৯ লাখ ৫৩ হাজার ও নারী ভোটার ১৯ লাখ ২৪ হাজার। আর প্রথমবারের মতো ভোট দেবেন ৫ লাখ ১৬ হাজার। ১৭ উপজেলার এ জেলায় সংসদীয় আসন ১১টি।

একাদশ নির্বাচনে কুমিল্লা থেকে লড়বেন আওয়ামী লীগের বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থী। কুমিল্লা-১ আসনে সুবিদ আলী ভূঁইয়া, কুমিল্লা-৫ আসনে আব্দুল মতিন খসরু, কুমিল্লা-১০ আসনে এ আ হ ম মুস্তফা কামাল এবং কুমিল্লা-১১ আসন থেকে লড়বেন মুজিবুল হক। জেলার প্রতিটি আসনে একক প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ।

দলের নেতারা বলেছেন, জনসাধারণের সাথে সম্পৃক্ত প্রার্থীদের মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ, তাই ভোটের ফলাফল তাদের পক্ষেই আসবে।

৩ টি ছাড়া জেলার বাকি আসনগুলোতে একাধিক প্রার্থী দিয়েছে বিএনপি ও তাদের শরিক। কুমিল্লা ১ ও ২ আসনে ড. খন্দকার মোশাররফ হোসেন ও তার ছেলে প্রার্থী হয়েছেন, ৫ আসন থেকে লড়বেন সাংবাদিক নেতা শওকত মাহমুদ। আর জোট থেকে প্রার্থী হয়েছে এলডিপি নেতা ড. রেদোয়ান আহমেদ। কুমিল্লায় লেভেল প্লেয়িং ফিল্ড থাকলে সবকটি আসনেই জয়ের আশা করছে বিএনপি।

জাতীয় পার্টি আলাদাভাবে প্রায় সব আসনে প্রার্থী দিলেও, মহাজোটের হয়ে নির্বাচন করতে চান তারা। এজন্য কেন্দ্রের নির্দেশের অপেক্ষায় দলটির নেতারা। কুমিল্লা ও দেশের উন্নয়নে কাজ করবেন এমন প্রার্থীকেই নির্বাচিত করতে চান ভোটাররা। সেজন্য সুষ্ঠু নির্বাচনি পরিবেশের দাবি তাদের। কুমিল্লাকে বিভাগ ঘোষণাসহ সার্বিক উন্নয়ন চান স্থানীয়রা।

বাংলাদেশ জার্নাল/আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close
close