ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৪৮ মিনিট আগে English

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২০, ১৬:১০

প্রিন্ট

করোনাভাইরাস: অসহায় ১৬ পরিবারের দায়িত্ব নিলেন মারুফ

করোনাভাইরাস: অসহায় ১৬ পরিবারের দায়িত্ব নিলেন মারুফ
মারুফ হোসেন

Evaly

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস মোকাবিলায় রাজধানীর পাশাপাশি জেলা শহরগুলোতে নানান প্রস্তুতি নেয়া হয়েছে। প্রত্যন্ত অঞ্চলগুলোতে স্থানীয় প্রশাসনের পাশাপাশি কাজ করছে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক প্রতিষ্ঠান। তাছাড়া ব্যক্তি উদ্যোগেও অনেককে এগিয়ে আসতে দেখা গেছে। আর এমনই একজন ছাত্রলীগ নেতা মারুফ হোসেন।

তিনি এরইমধ্যে রাজধানীর মহাখালীর ১৬টি অসহায় পরিবারের দায়িত্ব নিয়েছেন।

মারুফ নিজ অর্থে এসব পরিবারের মধ্যে চাল, ডাল, তেল, আলু, সাবানসহ নিত্য প্রয়োজনীয় দ্রবাদি তুলে দিয়েছেন।

জানা যায়, অসহায় এসব পরিবারের তালিকায় রয়েছেন মাদারীপুর জেলার পেয়ারপুর ইউনিয়নের ইদ্দিস আলী, কুনিয়া ইউনিয়নের আমেনা খাতুন, হাউসদীর সুমন বেপারীসহ ১৬ পরিবার। মারুফ আগেও বিভিন্ন সময় তাদের সহায়তা করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে মারুফ হোসেন বলেন, এই ১৬টি পরিবার আমার নিজ জেলার। যখনই পারি আমি তাদের সহায়তার চেষ্টা করি। করোভাইরাসের প্রাদুর্ভাবকে কেন্দ্র করে আমি এসব লোকদের প্রয়োজনীয় সহায়তা দিয়েছি। তাছাড়া মহাখালীর পরিচিত দোকান থেকে যখন প্রয়োজন তাদের দরকারি জিনিস নিতে বলেছি।

করোভাইরাস মোকাবিলায় সমাজের সর্বস্তরের মানুষকে একসাথে কাজ করতে হবে উল্লেখ করে মারুফ বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়ন ও বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশ মোতাবেক সকল নেতা-কর্মীরা অসহায় মানুষ চিহ্নিত করে তাদেরকে খাদ্য সরবরাহ করে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে আমাদের সকলের এগিয়ে আশা উচিত।’

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত