ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

আরো কঠোরভাবে লকডাউন বাস্তবায়নের নির্দেশ তাপ‌সের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ জুলাই ২০২০, ১৫:৫৯

আরো কঠোরভাবে লকডাউন বাস্তবায়নের নির্দেশ তাপ‌সের

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সকলকে রাজধানীর ওয়ারিতে আরও কঠোরভাবে লকডাউন বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএস‌সি‌সি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্প‌তিবার দুপুরে নগর ভবনে ওয়ারী লকডাউন নিয়ে কেন্দ্রীয় বাস্তবায়ন কমিটির ২য় পর্যালোচনা সভায় এই নির্দেশনা দিয়েছেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস। এ সময় লকডাউনকৃত এলাকার বাসিন্দাদেরকে আরও কঠোরভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালনসহ লকডাউন কার্যকরে সর্বাত্মক সহযোগিতার অনুরোধ জানান তি‌নি।

‘করোনা মহামারির সময়ে ব্যবসা মূখ্য উদ্দেশ্য হতে পারে না, জনগণকে ন্যূনতম সেবা নিশ্চিত করায় মূল উদ্দেশ্য হওয়া উচিত’ বলেও জানান ডিএসসিসি মেয়র।

এসময় তিনি লকডাউনকৃত এলাকায় অবস্থিত প্যাসিফিক ফার্মাসিউক্যালসসহ অন্যান্য সরকারি-বেসরকারি কার্যালয় এবং তিনটি সুপারশপের মধ্যে যৌক্তিকতা বিবেচনায় যে কোনো একটি সুপারশপ খোলা রেখে বাকি দুটো বন্ধ করারও নির্দেশনা দেন।

এছাড়াও ই-কমার্স প্লাটফর্মের মাধ্যমে খাদ্য সরবরাহকারী ব্যক্তিদের সুনির্দিষ্ট নামের তালিকা প্রদান এবং অন্যান্য সকল ব্যক্তির যাতায়াত বন্ধ করারও নির্দেশনা দেন। একইসঙ্গে স্বতঃস্ফূর্তভাবে স্যাম্পল দিতে আরও বেশি সচেতন হওয়ার জন্য তিনি জনগণকে আহ্বান জানান।

এসময় ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সারোয়ার হোসেন আলো ও আইডিসিআর এর প্রতিনিধি সভায় জানান যে, ‘এলাকার জনগণকে উদ্বুদ্ধ করতে আজ থেকে ২৮টি টিম বাড়ি বাড়ি গিয়ে জনগণকে স্যাম্পল প্রদানের আহ্বান জানাবে এবং এই স্যাম্পল প্রদানে সরকার নির্ধারিত ফি ২০০ টাকাও জনগণকে দিতে হবে না। সম্পূর্ণ বিনামূল্যে এলাকার লোকজন স্যাম্পল নিরীক্ষা করা হচ্ছে।’

বাংলাদেশ জার্নাল/টিও/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত