ঢাকা, বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

রাজধানীতে পানির দাম বাড়ানোর সিদ্ধান্ত বাতিলের দাবি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ জুন ২০২১, ২১:৩৩

রাজধানীতে পানির দাম বাড়ানোর সিদ্ধান্ত বাতিলের দাবি
সংগৃহীত ছবি।

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুর-১০ নম্বরে অবিলম্বে ওয়াসার পানির দাম বাড়ানোর সিদ্ধান্ত বাতিল ও প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) অপসারণের দাবিতে পথসভা করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)।

শুক্রবার বাসদ মিরপুর থানা শাখার উদ্যোগে সন্ধ্যায় মিরপুর-১০ নম্বর গোলচত্বর শাহআলী মার্কেটের সামনে ও সেনপাড়ার মোড়ে এ পথসভা, লিফলেট বিতরণ ও গণসংযোগ করা হয়।

ওয়াসার পানির দাম বাড়ানোর সিদ্ধান্ত বাতিল ও এমডির অপসারণের দাবিতে ২১ জুন স্থানীয় সরকার মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ ও স্মারকলিপি দেওয়ার সমর্থনে এসব কর্মসূচি পালন করা হয়।

বাসদ মিরপুর থানার ইনচার্জ শাহজাহান কবিরের সভাপতিত্বে পথসভায় বক্তব্য দেন বাসদ ঢাকা মহানগর শাখার সদস্য খালেকুজ্জামান লিপন, থানা শাখার নেতা আব্দুল্লাহ আল-মামুন তাজু, কুদ্দুস মজুমদার, মাসুক হেলাল অনিক, রফিকুল ইসলাম ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট সাধারণ সম্পাদক নাসিরউদ্দিন প্রিন্স।

নেতৃদ্বয় বলেন, ঢাকা ওয়াসা ১৯৬৩ সালে প্রতিষ্ঠিত হয়েছিল নগরবাসীকে সুপেয় পানি সরবরাহের একটি সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে। কিন্তু কালের পরিক্রমায় প্রতিষ্ঠানটি মুনাফালোভী বাণিজ্যিক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। তার ধারাবাহিকতায় বর্তমান সরকার গত ১৩ বছরে ১৪ বার পানির দাম বাড়িয়েছে। আর এ জনদুর্ভোগ বাড়ানোর ক্ষেত্রে ওয়াসা এমডির কারসাজি মুখ্য ভূমিকা পালন করছে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত