ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ঢাকা সিটির উত্তরে ৯৫, দক্ষিণে ৮৫ শতাংশ বর্জ্য অপসারণ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ জুলাই ২০২২, ২২:৪৮  
আপডেট :
 ১০ জুলাই ২০২২, ২২:৫৪

ঢাকা সিটির উত্তরে ৯৫, দক্ষিণে ৮৫ শতাংশ বর্জ্য অপসারণ
ছবি: সংগৃহীত।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন এলাকা থেকে ৯৫ শতাংশ ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন (ডিএসসিসি) এলাকা থেকে ৮৫ শতাংশ কোরবানির বর্জ্য অপসারণ করা হয়েছে বলে জানিয়েছেন দুই সিটির জনসংযোগ কর্মকর্তা।

দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের গণমাধ্যমকে বলেন, রাত ৮টা পর্যন্ত ৩১টি ওয়ার্ড থেকে কোরবানির পশুর শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। আর এ পর্যন্ত সার্বিকভাবে প্রায় ৮৫ শতাংশ বর্জ্য অপসারণ করা সম্ভব হয়েছে।

অন্যদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোকবুল হোসাইন গণমাধ্যমকে বলেন, রাত সাড়ে ৮টা পর্যন্ত কোরবানির ৯৫ শতাংশ বর্জ্য অপসারণ করা হয়েছে।

ডিএনসিসির কর্মীরা আজ রোববার সকাল ১০টা থেকেই বর্জ্য পরিষ্কারের কাজ শুরু করেন। বেলা দুইটার দিকে সাঈদনগরের পশুর হাট পরিষ্কারের মধ্য দিয়ে বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন করেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম। অন্যদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্জ্য অপসারণ কার্যক্রমও বেলা দুইটায় আনুষ্ঠানিকভাবে শুরু হয়ে দিনভর চলে।

ঈদের আগে ডিএনসিসির মেয়র ১২ ঘণ্টার মধ্যে ও ডিএসসিসির মেয়র ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের ঘোষণা দিয়েছিলেন। এ জন্য ঈদ উপলক্ষে সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের পরিচ্ছন্নতাকর্মীসহ সবার ছুটি বাতিল করা হয়েছে। বর্জ্য অপসারণে প্রায় ১৯ হাজার পরিচ্ছন্নতাকর্মী কাজ করছেন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত