ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

জেএমআই হসপিটালের ২ কোটি ৬৪ লাখ শেয়ার পাবেন বিনিয়োগকারীরা

  আনিসুর রহমান

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২২, ১৭:১৬  
আপডেট :
 ১২ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৩৩

জেএমআই হসপিটালের ২ কোটি ৬৪ লাখ শেয়ার পাবেন বিনিয়োগকারীরা
ফাইল ছবি

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিংয়ের কোম্পানিটির আইপিওতে আবেদন গ্রহণ আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে চলবে ৩মার্চ পর্যন্ত।

কোম্পনিটি পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহ করবে। এ জন্য কোম্পানিটি ৩ কোটি ৫২ লাখ ৯৪ হাজার শেয়ার ছাড়বে। এর মধ্যে ৮৮ লাখ ২৩ হাজার ৫২০টি শেয়ার প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত ছিল। আর প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে ২ কোটি ৬৪ লাখ ৭০ হাজার ৬০০টি শেয়ার বরাদ্দ পাবেন সাধারণ বিনিয়োগকারীরা।

বুক বিল্ডিং পদ্ধতিতে কোম্পানিটির বিডিংয়ে (নিলামে) কাট-অব প্রাইস ২৫ টাকা নির্ধারণ করা হয়েছে। কাট-অব প্রাইস থেকে ২০ শতাংশ ডিসকাউন্টে অর্থাৎ আইপিওতে কোম্পানিটির প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা। গত ৯ জানুয়ারি বিকাল ৫টা থেকে ১২ জানুয়ারি বিকাল ৫টা পর্যন্ত বিডিং অনুষ্ঠিত হয়।

জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিংয়ের কোম্পানিটির আইপিওতে আবেদনের জন্য বিনিয়োগকারীদের ২০ হাজার টাকার শেয়ার কিনতে হবে ১৪ ফেব্রেুয়ারি এবং ১৬ ফেব্রুয়ারি বিনিয়োগকারীর একাউন্টে ২০ হাজার টাকার ম্যাচিউরড শেয়ার থাকতে হবে।

বাংলাদেশ জার্নাল/আ,র/এমএস

  • সর্বশেষ
  • পঠিত