ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

বর্ণিল আয়োজনে শেষ হলো ‘ইয়ুথ গ্লোবাল উইন্টার ফেস্ট’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ ডিসেম্বর ২০২২, ২০:১৮  
আপডেট :
 ২২ ডিসেম্বর ২০২২, ২০:১৮

বর্ণিল আয়োজনে শেষ হলো ‘ইয়ুথ গ্লোবাল উইন্টার ফেস্ট’

এক হাতে ডালায় সাজানো শাক-সবজি, অন্য হাতে সফেদ রাজহাঁস। মাথায় গামছা জড়িয়ে মঞ্চে এলেন প্রান্তিক কৃষক আবদুল কুদ্দুস। উপস্থিত সবার করতালিই বলে দিচ্ছে, ফ্যাশন শোয়ে এমনটি আগে দেখেননি কেউ!

শুধু আবদুল কুদ্দুস-ই নন, মেলায় অংশ নেয়া উদ্যোক্তারা নিজেদের পণ্য নিয়ে ভিন্ন এক ফ্যাশন শোতে অংশ নিয়েছেন। নিজেদের পণ্য এভাবে প্রদর্শন করে বেজায় খুশি তারা। তাদের ভাষ্যমতে, মেলায় এ ধরনের আয়োজন তারা কখনো দেখেননি।

গৎবাঁধা মেলা কিংবা উৎসব আয়োজন থেকে বেরিয়ে একটু ভিন্ন কিছু দেওয়ার চেষ্টা ছিল আয়োজকদের। মঙ্গলবার রাজধানীর ধানমণ্ডির ২৭ নম্বরের মাইডাস সেন্টারে শেষ হয় দুই দিনব্যাপী ‘ইয়ুথ গ্লোবাল উইন্টার ফেস্ট’।

ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশনের সার্বিক তত্ত্বাবধানে শীতকালীন এই উৎসবের ইভেন্ট পার্টনার ছিল ‘ই৩৬৫’। মেলার পিআর পার্টনার কিউরিয়াস মিডিয়া।

দুই দিনব্যাপী এ মেলায় দেশীয় পণ্য নিয়ে প্রায় অর্ধশত নারী উদ্যোক্তা অংশ নিয়েছেন। শীতের পোশাক, পিঠাপুলি, হারবাল পণ্যসহ বাহারি সব পণ্যের পসরা সাজিয়ে বসেছিলেন উদ্যোক্তারা।

ডেন্টাল পিক্সেলের দন্ত চিকিৎসকদের পরামর্শ সেবা, পুষ্টিবিদ ও মনোচিকিৎসকদের ফ্রি সেবা নিয়েছেন শতাধিক মানুষ। কণ্ঠশিল্পী সেতুর লাইভ মিউজিক শো মেলাকে করেছে প্রাণবন্ত। মেলায় ব্রেস্ট ফিডিংয়ের জন্য আলাদা কর্নারও ছিল। বিশেষভাবে সাজানো সেলফি কর্নারে দুদিনে উপচে পড়া ছিল ভিড় ছিল লক্ষণীয়।

সোমবার বেলা সাড়ে ১১টায় ‘ইয়ুথ গ্লোবাল উইন্টার ফেস্ট-২০২২’ উদ্বোধন করেন কণ্ঠশিল্পী মেহরীন মাহমুদ। উদ্বোধন শেষে তিনি পুরো মেলা ঘুরে দেখেন।

মঙ্গলবার সমাপনী দিনে প্রধান অতিথি ছিলেন ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান সীমা হামিদ। বিশেষ অতিথি ছিলেন ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক, পেন্টাগন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি), মডেল ও অভিনেতা অন্তু করিম, অভিনেতা মাজনুন মিজান, কণ্ঠশিল্পী কাজী শুভ, ই-ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ শাহরিয়ার খান, ই-কুরিয়ারের প্রধান নির্বাহী (সিইও) বিপ্লব ঘোষ রাহুল এবং ইভেন্ট প্রতিষ্ঠান ‘ই৩৬৫’-এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জুবায়ের রহমান চৌধুরী।

সমাপনী অনুষ্ঠানে মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তার মাঝে সার্টিফিকেট ও ক্রেস্ট বিতরণ করা হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত