ঢাকা, সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯ আপডেট : ৪০ মিনিট আগে
শিরোনাম

আক্কাচ উদ্দিন মোল্লা শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান পুনর্নির্বাচিত

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২৩, ১৭:০৭  
আপডেট :
 ১৬ জানুয়ারি ২০২৩, ১৭:১৩

আক্কাচ উদ্দিন মোল্লা শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান পুনর্নির্বাচিত
আক্কাচ উদ্দিন মোল্লা। সংগৃহীত ছবি
জার্নাল ডেস্ক

১১ জানুয়ারি অনুষ্ঠিত শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর পরিচালক পর্ষদের ৩৫৪তম সভায় সর্বসম্মতিক্রমে আক্কাচ উদ্দিন মোল্লা ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন। একই সভায় ফকির আখতারুজ্জামান নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন।

পুনর্নির্বাচিত নির্বাহী কমিটির চেয়ারম্যান আক্কাচ উদ্দিন মোল্লা ঢাকা জেলাধীন নবাবগঞ্জ থানার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৫৪ সালে জন্মগ্রহণ করেন। শিক্ষা জীবন শেষে তিনি তৈরী পোশাক শিল্প রপ্তানী বাণিজ্যে নিজেকে নিয়োজিত করেন। ব্যবসা-বাণিজ্যে তিন দশকের অধিক অভিজ্ঞতা সম্পন্ন আক্কাচ উদ্দিন মোল্লা মেধা ও পরিশ্রমে একাধিক তৈরী পোশাক শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলেন। তিনি রাসেল স্পিনিং মিলস্ লিমিটেড, পিএনআর ইন্ডাস্ট্রিজ লিমিটেড, তানিয়া কটন মিলস্ লিমিটেড, রাসেল গার্মেন্টস, রাসেল অ্যাপায়ারেলস, রাসেল ওয়াশিং প্ল্যান্ট, একরাম সোয়েটারস লিমিটেড, নুরুল ইসলাম স্পিনিং মিলস্ লিমিটেড, হেলাল টেক্সটাইল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, তফাজ ড্রেসেস লিমিটেড, গুডম্যান ফার্মাসিউটিক্যালস লিমিটেড, পিএনআর লেদার প্রোডাক্টস লিমিটেড এবং একরাম ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। ব্যবসা-বাণিজ্যে সফলতার পাশাপাশি শিক্ষা ও স্বাস্থ্যসেবা ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের জন্য তিনি সমধিক পরিচিত। তিনি ওসমানিয়া মাদ্রাসা ও ওসমানিয়া মেমোরিয়াল হাসপাতালের প্রতিষ্ঠাতা। জনাব আক্কাচ উদ্দিন মোল্লা দীর্ঘদিন যাবৎ বিভিন্ন ব্যবসায়ী ও সামাজিক সংগঠনের সাথেও সম্পৃক্ত রয়েছেন। বর্তমানে তিনি বিজিএমইএ ও বিটিএমইএ এর সদস্য। পাশাপাশি তিনি নারায়ণগঞ্জ ক্লাবেরও একজন সদস্য। তিনি ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের উদ্দেশ্যে বিশ্বের অনেক দেশ ভ্রমণ করেন।

নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান ফকির আখতারুজ্জামান

পুনর্নির্বাচিত নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান ফকির আখতারুজ্জামান ১৯৫৬ সালে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলাধীন পাঁচরুখীতে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এবং তিনি শিক্ষা জীবন সমাপ্ত করে ব্যবসা-বাণিজ্য শুরু করেন। ব্যবসা-বাণিজ্যে তিন দশকের অধিক অভিজ্ঞতা তাঁকে একজন সফল নিট গার্মেন্টস ব্যবসায়ী হতে সহায়তা করে। জনাব ফকির আখতারুজ্জামান ফকির নিটওয়্যারস লিমিটেড, ফকির ইকো নিটওয়্যারস লিমিটেড, এফকেএল স্পিনিং লিমিটেড এবং জামান এগ্রো ফিসারিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক। দেশের জাতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি বেশ কয়েকবার জাতীয় রপ্তানি ট্রফি (গোল্ড, সিলভার) অর্জন করেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত