ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪২ মিনিট আগে
শিরোনাম

ক্রীড়াখাতে বরাদ্দ বেড়েছে ২৭ কোটি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ জুন ২০২৩, ১৮:৫৮  
আপডেট :
 ০১ জুন ২০২৩, ১৯:২৫

ক্রীড়াখাতে বরাদ্দ বেড়েছে ২৭ কোটি
প্রতীকী ছবি

২০২৩-২৪ অর্থ বছরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পরিচালনা ও উন্নয়ন ব্যয়ের জন্য মোট ১ হাজার ৩০৯ কোটি টাকার বাজেট প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বৃহস্পতিবার জাতীয় সংসদে দেশের ৫২ তম ও অর্থমন্ত্রী হিসেবে পঞ্চম বাজেট প্রস্তাব করেন তিনি।

২০২২-২৩ অর্থ বছরে প্রস্তাবিত বাজেট ছিল ১ হাজার ২৮২ কোটি টাকা। তবে এবার বেড়েছে ২৭ কোটি। যদিও গত অর্থ বছরে সংশোধিত বাজেট ছিল ১ হাজার ৬৩৫ কোটি টাকা। প্রস্তাবিত বাজেটের চেয়ে বেড়েছিল ৩৫৩ কোটি টাকা। গত বারের চেয়ে আগামী অর্থ বছরে বাজেট কমবে নাকি বাড়বে, তা জানা যাবে সংশোধিত অধিবেশনে।

২০২৩-২৪ অর্থ বছরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের–পরিচালন খাতে ৯২৭ কোটি টাকা এবং উন্নয়ন খাতে ৩৮২ কোটি টাকা প্রস্তাব করা হয়েছে। দুই মিলিয়ে যা মোট ১ হাজার ৩০৯ কোটি টাকা।

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রস্তাবিত বাজেট অধিবেশনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিভিন্ন জেলা-উপজেলায় স্টেডিয়াম নির্মাণ, প্রতিভাবান খেলোয়াড় খোঁজার প্রক্রিয়া, দেশ-বিদেশে খেলোয়াড়দের টুর্নামেন্ট, মেয়েদের জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণের দিকে গুরুত্ব দেয়া হয়েছে বাজেটে।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত