ঢাকা, বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩, ৬ আশ্বিন ১৪৩০ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

পুঁজিবাজার বন্ধ থাকবে ৫ দিন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ জুন ২০২৩, ১৮:৪৪

পুঁজিবাজার বন্ধ থাকবে ৫ দিন
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

ঈদ ও সাপ্তাহিক ছুটি উপলক্ষে ২৭ জুন থেকে ১ জুলাই পর্যন্ত দেশের পুঁজিবাজার বন্ধ থাকবে। এ ৫ দিন শেয়ারবাজারে লেনদেন ও প্রাতিষ্ঠানিক কার্যক্রম চলবে না। ২ জুলাই থেকে যথারীতি সংশ্লিষ্ট সব কর্মকাণ্ড শুরু হবে।

রোববার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে কমিশন (বিএসইসি) সূত্রে এ তথ্য জানা গেছে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, ঈদ ও সাপ্তাহিক ছুটির কারণে আগামী মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত পুঁজিবাজারে লেনদেন বন্ধ থাকবে।

সরকারি ঘোষণা অনুসারে, ২৭ থেকে ৩০ জুন ঈদ উপলক্ষে সাধারণ ছুটি থাকবে। আর ১ জুলাই সাপ্তাহিক ছুটি। ফলে মোট ৫ দিন শেয়ারজারের প্রাতিষ্ঠানিক কার্যক্রম ও লেনদেন বন্ধ থাকবে।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশের সব আর্থিক প্রতিষ্ঠানও ৫ দিন বন্ধ থাকবে। ইতোমধ্যে বাংলাদেশ ব্যাংক এ তথ্য জানিয়েছে। গত ২ জুন কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ থেকে এ সংক্রান্ত সার্কুলার জারি করা হয়।

এতে বলা হয়, আগামী মঙ্গলবার সাধারণ ছুটি ঘোষিত হয়েছে। ফলে কুরবানির ঈদ উপলক্ষে ২৭, ২৮, ২৯ ও ৩০ জুন মঙ্গল, বুধ, বৃহস্পতি ও শুক্রবার (৪ দিন) সব আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

পরের দিন শনিবার সাপ্তাহিক ছুটি। ফলে ওই দিনও আর্থিক প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ থাকবে। আর্থিক প্রতিষ্ঠান আইন, ১৯৯৩-এর ১৮ (ছ) ধারায় ক্ষমতাবলে এ আদেশ জারি করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত