ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ০৭ এপ্রিল ২০১৯, ১৮:২২

প্রিন্ট

সেরা হাই-টেক প্রতিষ্ঠানের পুরস্কার পেলো ওয়ালটন

সেরা হাই-টেক প্রতিষ্ঠানের পুরস্কার পেলো ওয়ালটন
জার্নাল ডেস্ক

জাতীয় শিল্পমেলায় সেরা হাই-টেক প্রতিষ্ঠানের পুরস্কার পেলো ওয়ালটন। মেলার আয়োজক সংস্থা শিল্প মন্ত্রণালয়ের কাছ থেকে এই স্বীকৃতি পেয়েছে তারা।

শনিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত প্রথম জাতীয় শিল্প মেলার সমাপনী অনুষ্ঠানে হাই-টেক শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার দেয়া হয়।

মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন প্রধান অতিথি এবং শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের সভাপতি আনোয়ার-উল আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সভাপতিত্ব করেন শিল্প সচিব আব্দুল হালিম।

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডেরর নির্বাহী পরিচালক আলমগীর আলম সরকারের হাতে সেরা হাই-টেক শিল্পের পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

এ সময় আরো উপস্থিত ছিলেন ওয়ালটনের নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান ও হুমায়ুন কবীর, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর শরীফ হারুনুর রশীদ, মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌসহ প্রমুখ।

প্রথমবারের মতো আয়োজিত জাতীয় শিল্প মেলা ২০১৯ এ আটটি ক্যাটাগরীতে মোট ২৪টি দেশীয় শিল্প প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়। শিল্প ক্যাটাগরিগুলো হচ্ছে: হাই-টেক; বৃহৎ; মাঝারি; ক্ষুদ্র; মাইক্রো; হস্ত ও কারু; কুটির ও বয়লার শিল্প। এর মধ্যে হাই-টেক শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে ওয়ালটন। একই ক্যাটাগরিতে দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার পেয়েছে যথাক্রমে আইডিয়া থ্রিডি সলিউশনস ও ফেয়ার ইলেকট্রনিক্স লিমিটেড।

প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, এই মেলা আয়োজন প্রধান লক্ষ্য ছিলো- দেশীয় শিল্পোদ্যাক্তাদের তৈরি পণ্য স্থানীয় পর্যায়ে প্রচার ও প্রসারে সহযোগিত প্রধান করা। সরকার নিজে ব্যবসা করবে না, তবে ব্যবসা ও উৎপাদনবান্ধব পরিবেশ তৈরিতে সহায়তা করবে।

উল্লেখ্য, এপ্রিলের ১ তারিখে শুরু হওয়া জাতীয় শিল্প মেলায় বৃহৎ প্রতিষ্ঠান ক্যাটাগরিতে ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, হোম অ্যাপ্লায়ান্সেস, তথ্যপ্রযুক্তি ও ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস পণ্যের মেগা স্টল নিয়ে অংশ নেয় ওয়ালটন। যেখানে প্রদর্শিত হয়েছে ‘মেড ইন বাংলাদেশ’ খ্যাত ওয়ালটনের তৈরি বিশ্ব মানসম্পন্ন ফ্রিজ, এসি, টিভি, ওয়াশিং মেশিন, ওভেন, কম্প্রেসর, ল্যাপটপ, কম্পিউটার, মোবাইল ফোন, লিফট, ইলেকট্রিক সুইস-সকেট, বিভিন্ন ধরনের বৈদ্যুতিক ফ্যান, আইটি এক্সেসরিজসহ নাট, বোল্ট, স্ত্রু, মাস্টারব্যাচের মতো বিভিন্ন ধরনের ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস পণ্য।

ওয়ালটনের এসব পণ্য দৃষ্টি কেড়েছে মেলায় আগত সরকারের বিভিন্ন দপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তাসহ বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, ব্যবসায়ী ও সাধারণ ক্রেতা-দর্শণার্থীদের। এদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দীন। তারা ওয়ালটন পণ্যের অত্যাধুনিক প্রযুক্তি, উচ্চ গুণগতমান, বৈচিত্র্যময় ডিজাইন, নিখুঁত ফিনিশিং ও সাশ্রয়ী মূল্যের ব্যাপক প্রশংসা করেন। সেই সঙ্গে তথ্যপ্রযুক্তি পণ্য উৎপাদন খাতে ওয়ালটন তথা বাংলাদেশী প্রতিষ্ঠানের অভূত অগ্রগতিতে বিষ্ময় প্রকাশ করেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত