ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

রাবি ভর্তি পরীক্ষার্থীদের জন্য বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ মে ২০২৩, ২৩:৪৩

রাবি ভর্তি পরীক্ষার্থীদের জন্য বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট
বাংলাদেশ বিমান। ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময় পরিবহন ও আবাসন ব্যবস্থার সংকট দেখা দেয়। দেশের বিভিন্ন জেলা থেকে রাজশাহীতে যেতে ভোগান্তিতে পড়তে হয় পরীক্ষার্থী ও অভিভাবকদের। এই সমস্যা সমাধানে বিশেষ বাস ও ট্রেন চলাচলের সিদ্ধান্ত প্রতিবছরই নেয়ার কথা জানা গেছে। এবার আকাশপথেও বিশেষ ব্যবস্থার কথা জানা গেল।

বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাবি ভর্তি পরীক্ষার্থী ও অভিভাবকদের যাতায়াতের সুবিধার কথা বিবেচনায় নিয়ে ঢাকা-রাজশাহী-ঢাকা রুটে তিনটি বিশেষ ফ্লাইট চলাচল করবে। ২৯, ৩০ ও ৩১ মে ফ্লাইট তিনটি পরিচালনা করা হবে। ফ্লাইটগুলো ঢাকা থেকে বেলা সাড়ে ৩টায় যাত্রা করে বিকেল ৪টা ২০ মিনিটে রাজশাহীতে পৌঁছাবে। আবার রাজশাহী থেকে বিকেল পৌনে ৫টায় ছেড়ে বিকেল ৫টা ৩৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

এসব ফ্লাইটের টিকিট বিমানের ওয়েবসাইট, মোবাইল অ্যাপস, সেলস সেন্টার, কল সেন্টার (০১৯৯০৯৯৭৯৯৭) ও অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে কেনা যাবে। বিমানের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপস থেকে টিকিট কেনার ক্ষেত্রে প্রোমো কোড NEWYEAR23 ব্যবহার করে মূল ভাড়ার ওপর ৫% ছাড় পাওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বিশেষ ফ্লাইটের পাশাপাশি ঢাকা-রাজশাহী-ঢাকা রুটে সপ্তাহে চার দিন নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে বিমান। প্রতি শুক্রবার, শনিবার ও রবিবার ঢাকা থেকে সকাল ১১টা ১৫ মিনিটে রাজশাহীর উদ্দেশে বিমানের ফ্লাইট ছেড়ে যায় এবং রাজশাহী থেকে দুপুর ১২টা ৩৫ মিনিটে ঢাকার উদ্দেশে যাত্রা করে। প্রতি বৃহস্পতিবার ঢাকা থেকে বেলা ১টা ১৫ মিনিটে রাজশাহীর উদ্দেশে এবং রাজশাহী থেকে দুপুর ২টা ৩৫ মিনিটে ঢাকার উদ্দেশে যাত্রা করে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত