ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

অফ করলে অন হয় না শাওমির ফোন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ আগস্ট ২০২১, ২০:৫৬

অফ করলে অন হয় না শাওমির ফোন

বেশ কিছুদিন ধরেই দেশের বাজারে একচেটিয়া ব্যবসা করছে শাওমি মোবাইল ফোন। তবে শাওমির ফোন নিয়ে আছে নানা আলোচনা-সমালোচনা। ২০২০ সালের ২৭ নভেম্বরে দেশের বাজারে শাওমি ব্র‍্যান্ডের পোকো এম ৩ স্মার্টফোন অবমুক্ত করা হয়।সম্প্রতি পোকো এম ৩ স্মার্টফোনটিতে সফটওয়্যারগত সমস্যা দেখা দিচ্ছে।

এনিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে সমালোচনার ঝড়। পোকো এম ৩ ব্যবহারকারি মাহামুদ মামুন সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেন, পোকো এম ৩ তে একটু নেটওয়ার্ক ইস্যু থাকার কারণে এক ব্যক্তি আমার কাছে ফোন নিয়ে আসে। আমি ফোনটা নিয়ে রিবুট মারি। এরপর থেকে ফোনটা ওপেন হচ্ছে না। অনেক ভাবেই চেষ্টা করেছি, কোনভাবেই কাজ হচ্ছে না। কাস্টমার কেয়ারের কথামত ১৫ সেকেন্ড চেপে ধরে রাখার পরেও অন হচ্ছে না। এরপর আমি কাস্টমার হেল্প লাইনে যোগাযোগ করি।

তিনি আরো লিখেন, যত এম ৩ আছে সব গুলোতেই নাকি টেকনিক্যাল ইস্যু আছে। তাই আপনারা যারা পোকো এম ৩ ব্যবহার করেন। তারা রিবুট কিংবা পাওয়ার অফ থেকে কিছুদিন বিরত থাকুন। যদি ভুলক্রমে বন্ধ করে থাকেন তাহলে ১৫ সেকেন্ড পাওয়ার বাটন চেপে রাখুন। আমি যতটুকু জানতে পেরেছি আপনাদের সাথে শেয়ার করলাম।

তুহিন আহমেদ তূর্য নামের অপর একজন পোকো এম ৩ ব্যবহারকারি লিখেন, মন ডায় কয় ফোনটা আছাড় মাইরা ভাইঙ্গা ফালাইতে। আর কত সমস্যা ফেইস করমু।

ইমরাব হোসাইন নামের একজন লিখেন, এমন একটা সমস্যা নাই যেটা পোকো এম ৩ তে নাই।‌ আলট্রা দিয়ে ফ্রি ফায়ার গেম খেলা যায় না। নেটওয়ার্ক 3G/4G আপডাউন করে। অতিরিক্ত গরম হয়। ক্যামেরা ৪৮ কিন্তু লেন্স ভালো না। ছবি ফেটে যায়। রাতের ক্যামেরা অনেক বাজে। ফোন অফ করলে অন হয় না। রিবুট দিলে অন হয় না। আর কতো সমস্যা বলবো? সার্ভিস সেন্টারে নিয়ে গেলে বলে আপডেট দিলে ঠিক হবে। কোনো আপডেটও আসে না, ঠিকও হয় না।

এ ব্যাপারে শাওমি বাংলাদেশের হেল্পলাইনে যোগাযোগ করা হলে বাংলাদেশ জার্নাল প্রতিনিধিকে জানান, এটা সফটওয়্যারগত সমস্যা। খুব দ্রুতই সমাধান করা হবে। এই সমস্যাটা নিয়ে কাজ চলছে। কবে নাগাদ এই সমস্যা ঠিক হবে জানতে চাইলে বলেন, খুব দ্রুতই সমাধান করা হবে।

এ বিষয়ে শাওমি বাংলাদেশের একাধিক ব্যাক্তির সাথে যোগাযোগ করলে তারা কথা বলতে রাজি হয়নি।

বাংলাদেশ জার্নাল/আরএ

  • সর্বশেষ
  • পঠিত