ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৬ মিনিট আগে
শিরোনাম

সবার কাছে কৃতজ্ঞ সেই ঢাবি শিক্ষার্থীর পরিবার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২০, ২২:০৫

সবার কাছে কৃতজ্ঞ সেই ঢাবি শিক্ষার্থীর পরিবার
শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে মোমবাতি জ্বালিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ধর্ষণের শিকার শিক্ষার্থীর পরিবার দুঃসময়ে পাশে থাকায় সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে। বৃহস্পতিবার ওই শিক্ষার্থীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হলে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশ, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন ওই শিক্ষার্থীর বাবা।

জানা গেছে, একসাথে পড়ার জন্য বান্ধবীর বাসায় যাওয়ার উদ্দেশ্যে রোববার (৫ জানুয়ারি) বিকেলে ক্যাম্পাস থেকে বিশ্ববিদ্যালয়ের বাসে করে রওনা দেন ওই শিক্ষার্থী। সন্ধ্যা ৭টার দিকে কুর্মিটোলা এলাকায় বাস থেকে নামার পর একব্যক্তি তাকে মুখ চেপে ধরে নির্জন জায়গায় নিয়ে যায়। সেখানে তাকে মারধরও ধর্ষণ করা হয়।

আরো পড়ুন: চতুর্থ দিনেও সরব ঢাবি শিক্ষার্থীরা

রাত ১০ টার দিকে জ্ঞান ফিরলে তিনি সেখান থেকে বান্ধবীর বাসায় যান। পরে, তার সহপাঠীরা তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যায়।

তখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন বলেছিলেন, ‘ওই শিক্ষার্থী স্বাভাবিকভাবেই কিছুটা মানসিক ট্রমায় আছেন। তবে কিছু সময় কাটালে তিনি শারীরিকভাবে সুস্থ হয়ে যাবেন।’

আরো পড়ুন: ধর্ষককে নিয়ে সন্দেহের কারণ জানালেন ভিপি নুর

ওই তরুণীর গলা, হাত, গালসহ শরীরের বিভিন্ন অংশে ধর্ষণকারীর আঘাতের চিহ্ন ছিলো।

বৃহস্পতিবার ছাড়পত্র দেয়ার কথা জানিয়ে নাসির উদ্দিন গণমাধ্যমকে বলেন, ‘আগের চেয়ে শিক্ষার্থীর শারীরিক অবস্থা অনেক উন্নত এবং মনোবলও উন্নত হয়েছে। সবদিক বিবেচনা করে ডাক্তার তাকে ছাড়পত্র দিয়েছেন।’

আরো পড়ুন: ধর্ষণের বিচার চেয়ে কাঁদলেন ‘স্বপন মামা’

ধর্ষণের এই ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা দায়ের করেছিলেন শিক্ষার্থীর বাবা। এই ঘটনা নিয়ে সর্বত্র বিক্ষোভ দেখা দেয়। সহপাঠির সাথে সংঘটিত এই অপরাধের প্রতিবাদে এবং অপরাধীর সর্বোচ্চ শাস্তির দাবিতে ফুঁসে ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত