ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

দ্বিতীয় সপ্তাহেও প্রতিবাদমুখর ঢাবি

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২০, ১৮:২৯

দ্বিতীয় সপ্তাহেও প্রতিবাদমুখর ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর শ্লীলতাহানীর প্রতিবাদে দ্বিতীয় সপ্তাহেও আন্দোলন করেছে শিক্ষার্থীরা। রোববার রাজধানীর কুর্মিটোলায় ঢাবি ছাত্রীর শ্লীলতাহানীর পর থেকে গেল সপ্তাহ জুড়ে আন্দোলন সংগ্রামে উত্তাল ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের সকল রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন এই ঘটনার প্রতিবাদে সরব হয়েছে।

আজ রোববার নতুন সপ্তাহের প্রথম দিনও অপরাজেয় বাংলার পাদদেশে ব্যানার-প্ল্যাকার্ড হাতে প্রতিবাদ করেছে শিক্ষার্থীরা। বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগের শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করে।

এ সময় বিভাগের শিক্ষকরাও এই কর্মসূচিতে সংহতি প্রকাশ করেন। উন্নয়ন অধ্যয়ন বিভাগের মানববন্ধন থেকে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড চালু করার জন্য বলেছেন। এ সময় তারা ‌‘নিরাপদ ক্যাম্পাস, নিরাপদ দেশ চাই’, ‌‘শিক্ষার্থী নিপীড়নে রুখে দাঁড়াও’ প্রভৃতি দাবি জানায়।

ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড দাবি

ধর্ষণের শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড দেয়ার দাবিতে দিনব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থীরা। কলা অনুষদের বটতলায় (অপরাজেয় বাংলার বিপরীত পাশে) দিনভর এই স্বাক্ষর সংগ্রহ করে বিভাগটির শিক্ষার্থীরা। তারা বিদ্যমান আইনের সংশোধন করে মৃত্যুদণ্ড চালু করে ধর্ষকদের ফাঁসির দাবি নিয়ে এই কর্মসূচি পালন করছেন।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত