ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

কুড়িগ্রামেও প্রাথমিক শিক্ষকদের বেতন নিয়ে কথা বললেন প্রতিমন্ত্রী

কুড়িগ্রামেও প্রাথমিক শিক্ষকদের বেতন নিয়ে কথা বললেন প্রতিমন্ত্রী
ফাইল ছবি

‘পাকিস্তান আমলে শিক্ষকদের বেতন ছিল ৬০ টাকা। বর্তমান সরকারের সময়ে এখনকার শিক্ষকরা ভালো বেতন পাচ্ছেন। সেই সঙ্গে সরকারের উন্নয়নমূলক চিন্তা রয়েছে শিক্ষা প্রতিষ্ঠানের দিকেও।’

মঙ্গলবার কুড়িগ্রামের রৌমারী ও রাজীবপুর উপজেলায় প্রাথমিক স্কুলের শিক্ষার্থীদের মিড ডে মিল কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

আরো পড়ুন: হঠাৎ দুই জেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ বন্ধ!

মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত রৌমারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দুই উপজেলার মিড-ডে মিল কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীদের উপবৃত্তি নিয়ে গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, শিক্ষার্থীদের হাতে উপবৃত্তির টাকা দিলে ওই টাকা অপচয় হতে পারে, তাই অভিভাবকদের মোবাইল অ্যাকাউন্টে টাকা দেয়া হচ্ছে। শিক্ষার্থীদের মধ্যে লেখাপড়ার মানও বৃদ্ধি করতে হবে।

আরো পড়ুন: প্রাথমিকে নতুন করে প্রধান শিক্ষক নিয়োগ দেবে না সরকার

কুড়িগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোছা. সুলতানা পারভীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। মিড ডে মিল অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণশিক্ষা সচিব মো. আকরাম-আল-হোসেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) সোহেল আহমেদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

আরো পড়ুন: বড় বরাদ্দ আসছে শিক্ষা খাতে

  • সর্বশেষ
  • পঠিত