ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

নবীনদের পদচারণায় মুখর জবি ক্যাম্পাস

  জবি প্রতিনিধি

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২০, ২১:২৩

নবীনদের পদচারণায় মুখর জবি ক্যাম্পাস

সবারই স্বপ্ন থাকে বিশ্ববিদ্যালয়ে পড়ার। নিজেকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার। শিক্ষাজীবনের ১২ বছর স্কুলে-কলেজে কাটানোর পর শুরু হয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য প্রস্তুতি। স্বপ্ন পূরণের জন্য পরিশ্রম শেষে মেধাবীরা ভর্তি যুদ্ধের মাধ্যমে জায়গা করে নেয় বিশ্ববিদ্যালয়ে। আর সেটি যদি হয় বাংলাদেশের অন্যতম বিদ্যাপিঠ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) তাহলে আর চাওয়ার বা কী থাকে। প্রত্যন্ত অঞ্চল থেকে যারা এসেছেন কিংবা শহর হতে সকলেই চোখে মুখে জীবনকে সুন্দর করার স্বপ্ন আর ঠোটে হাসি।

ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ে নবীনদের শুরু হয়ে গিয়েছে ক্লাস। ক্যাম্পাসের শান্ত চত্বর কিংবা কাঠাল তলায় আড্ডায় মেতেছে নবীনরা। টিএসসির চা-সিঙাড়ার সাথে সখ্য গড়ে উঠেছে তাদের। নবীনদের পদচারণায় মুখর হচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাস। দলবেধে আহসান মঞ্জিল,সদরঘাট, বিউটি বোর্ডিং ও বিভিন্ন স্থানে ঘুরতে যাচ্ছে শিক্ষার্থীরা। ক্যাম্পাসের আশেপাশের বিভিন্ন রকমের বাহারি খাবারের স্বাদ নিচ্ছে তারা।

বিশ্ববিদ্যালয় জীবনের দিনগুলো নিয়ে প্রথম বর্ষের শিক্ষার্থী তুষার মাহমুদ বলেন, বিশ্ববিদ্যালয়ে খুবই ভালো লাগছে। সবার সাথে পরিচিত হচ্ছি। বিভিন্ন জায়গায় ঘুরছি। নতুন পরিবেশ, তবে ভালো লাগছে। আমি বিসিএস ক্যাডার হতে চাই। নিজের স্বপ্ন পূরণ করতে চেষ্টা করব এবং দেশ গড়ার কাজে নিয়োজিত করব।

মুক্তা আক্তার নামের এক শিক্ষার্থী বলেন, জীবনের সেরা সময়গুলো হয়তো পার করছি। পুরান ঢাকার নানা ঐতিহ্য সম্পর্কে জানছি দেখছি। দিনগুলা খুব সুন্দর যাচ্ছে। আমি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হতে চাই। বাংলাদেশকে দেখতে চাই অনন্য উচ্চতায়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত