ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

নির্যাতনের বিচারের দাবিতে অনশনে ঢাবি শিক্ষার্থী

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২০, ২২:০৩

বিচার চেয়ে অনশনে ঢাবি শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আবরার ফাহাদকে যেভাবে নির্যাতন করে করা হয়েছিল সেই একই কায়দায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীকে নির্যাতন করার প্রতিবাদে অনশনে বসেছেন ভুক্তভোগী এক শিক্ষার্থী।

শিবির ট্যাগ দিয়ে নির্যাতনকারীদের বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মো. মুকিম চৌধুরী বুধবার বিকেল থেকে অনশনে বসেছেন। বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে তিনি এই অনশন পালন করছেন।

ভুক্তভোগী শিক্ষার্থী দাবি করেন, তাকে মঙ্গলবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা গেস্ট রুমে ডেকে নিয়ে হাতুড়ি ও স্যান্ডেল দিয়ে মারধর করেছে এবং নির্যাতন শেষে তাকে পুলিশে দিয়েছে।

এই নির্যাতনের প্রতিবাদে ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে অনশনে বসেছেন উল্লেখ করে তিনি বলেন, আমার উপর যে নির্যাতন হয়েছে তার বিচারের দাবিতে এখানে বসেছি। কিছু বানোয়াট স্ক্রিনশট দিয়ে আমাকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।

এর আগে বিকেলে ডাকসুর ভিপি নুরুল হক নুর শাহবাগ থানায় যান। পরে মুচলেকা দিয়ে ভুক্তভোগী ৪ শিক্ষার্থীকে থানা থেকে মুক্ত করে আনা হয়। ঘটনার প্রতিবাদে সন্ত্রাস বিরোধী ছাত্র ঐক্যের ব্যানারে আজ বিকেলে বিক্ষোভ মিছিল করেছেন বারোটি ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত