ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি টেস্টের সময়সূচি ঘোষণা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২০, ১৫:০৯

১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি টেস্টের সময়সূচি ঘোষণা

অবশেষে ১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

একই সাথে প্রিলিমিনারি টেস্টের সময়সূচি ঘোষণা করা হয়েছে। স্কুল-২ ও স্কুল এর প্রিলিমিনারি টেস্টের সময়- ১৫ মে ২০২০ সালের (শুক্রবার) সকাল ৯টা থেকে সকাল ১০টা। আর কলেজের প্রিলিমিনারি টেস্টের সময়- ১৫ মে ২০২০ সালের (শুক্রবার) বিকেল ৩টা থেকে বিকেল ৪টা।

প্রিলিমিনারি টেস্টের বিষয় ও নম্বর বণ্টন:-

বাংলা- ২৫

ইংরেজি- ২৫

সাধারণ গনিত- ২৫

সাধারণ জ্ঞান- ২৫

মোট ১০০ নম্বরের প্রিলিমিনারি টেস্ট হবে।

আরও পড়ুন:- অবশেষে ১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ

এর আগে ১৫ জানুয়ারি ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এতে মোট ৩ স্তরের ১১১৩০ জন প্রার্থী চূড়ান্তভাবে পাস করেছেন।

উল্লেখ্য, গত ২৬ ও ২৭ জুলাই ১৫ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গত ২২ অক্টোবর ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। লিখিত পরীক্ষায় ১৩ হাজার ৩৪৫ জন উত্তীর্ণ হয়েছিলেন। স্কুল পর্যায়ে ১০ হাজার ৯৬৮ জন, স্কুল পর্যায়-২ এ ৭৭০ জন এবং কলেজ পর্যায়ে ১ হাজার ৬০৭ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। ১ লাখ ২১ হাজার ৬৬০ জন ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। ১৫ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ১০ দশমিক ৯৭ শতাংশ প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত