ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

অবস্থান নেয়া সেই ছাত্রকে হাসপাতালে নিলেন ভিপি নুর

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২০, ১৭:১০

অবস্থান নেয়া সেই ছাত্রকে হাসপাতালে নিলেন ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হলে চার শিক্ষার্থীকে নির্যাতনের প্রতিবাদে রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থানকারী ভুক্তভোগী শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার বিকেলে নির্যাতনের শিকার ওই শিক্ষার্থীকে হাসপাতালে নিয়ে গেছেন ডাকসুর ভিপি নুরুল হক নুর।

জানা গেছে, রাজু ভাস্কর্য অবস্থানরত বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মুকিম চৌধুরীকে রাজধানীর একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। নির্যাতনের শিকার মুকিমে সঙ্গে তার ভাই মুহসীন রয়েছেন।

মঙ্গলবার দিবাগত রাতে জহুরুল হক হলে শিবির সন্দেহে যে ৪ শিক্ষার্থীকে নির্যাতন করা হয়েছিল মুকিম চৌধুরী তাদের একজন। নির্যাতন শেষে ওইদিন রাতেই তাদেরকে পুলিশের হাতে তুলে দেয়া হয়।

পরদিন বুধবার বিকেলে থানা থেকে মুক্ত হওয়ার পর মুকিম চৌধুরী তার সঙ্গে হাওয়া নির্যাতনের প্রতিবাদে এবং নির্যাতনকারীদের শাস্তির দাবিতে গতকাল (বুধবার) বিকেল ৫টা থেকে রাজু ভাস্কর্যে প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করতে শুরু করেন। টানা ২২ ঘণ্টা অবস্থান করার পর তিনি অসুস্থ হয়ে পড়েন।

মুকিমকে হাসপাতালে নেওয়ার বিষয়ে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, মঙ্গলবার রাতে কয়েক দফা নির্যাতনের ফলে আগে থেকেই আহত ছিলেন মুকিম চৌধুরী। তার ওপর ২২ ঘণ্টা অবস্থান এর ফলে সে অসুস্থ হয়ে পড়েছে। তাকে দ্রুত চিকিৎসা দেওয়া প্রয়োনজন মনে করে একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত