ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

শিক্ষক নিয়োগ: এনটিআরসিএকে ৬০ দিন সময় দিলো হাইকোর্ট

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২৬  
আপডেট :
 ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩০

শিক্ষক নিয়োগ: এনটিআরসিএকে ৬০ দিন সময় দিলো হাইকোর্ট

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে বিভাগীয় প্রার্থী হিসেবে এমপিওভুক্ত শিক্ষকদের আবেদন ৬০ দিনের মধ্যে নিষ্পত্তি করতে এনটিআরসিএর চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একইসঙ্গে শিক্ষকদের আবেদনের সুযোগ প্রদান না করার নিস্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং নিয়োগ বিজ্ঞপ্তিতে বিভাগীয় প্রার্থী হিসেবে আবেদন করার সুযোগ কেন রাখা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন।

রোববার বিচারপতি এফ আর এম নাজমুল আহসান এবং বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ ১১১ জন এমপিওভুক্ত শিক্ষকের দায়ের করা ১টি রিটের শুনানি শেষে এ রায় দেন।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। তাকে সহযোগিতা করেন মো. মনিরুল ইসলাম রাহুল ও মো. সোহরাওয়ার্দী সাদ্দাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আব্দুল্লাহ আল-মাহমুদ বাশার।

আদেশের পর আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া সাংবাদিকদের বলেন, জনবল কাঠামো নীতিমালা-২০১৮ এর ক্লজ-১২ অনুযায়ী এমপিওভুক্ত শিক্ষকদের নতুন নিয়োগ প্রক্রিয়ায় বিভাগীয় প্রার্থী হিসেবে আবেদন করার সুযোগ থাকলেও এনটিআরসিএর গণবিজ্ঞপ্তিতে শুধু বিগত দিনের এনটিআরসিএ সনদপ্রার্থী এমপিও শিক্ষকদের সুযোগ রাখা হয়েছে। এক্ষেত্রে রিটকারীদের কোনো সুযোগ রাখা হয়নি। আদালত এই রিটের প্রাথমিক শুনারির পর রুল জারি করেছেন।

অ্যাডভোকেট ছিদ্দিক উল্লাহ মিয়া আরও বলেন, রুল জারির সঙ্গে অন্তর্বর্তী আদেশে হাইকোর্ট এনটিআরসিএ চেয়ারম্যানকে রিটকারীদের বিভাগীয় প্রার্থী হিসেবে সুযোগ দানের আবেদন আগামী ৬০ দিনের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত