ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

ট্রাকচালককে মেরে ছিনতাই করলো ঢাবির দুই ছাত্র

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২০  
আপডেট :
 ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৫০

ট্রাকচালককে মেরে ছিনতাই করলো ঢাবির দুই ছাত্র

বালুভর্তি ট্রাক থেকে চাঁদাবাজির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। শনিবার ভোর চারটার দিকে হাইকোর্ট এলাকা থেকে তাদের আটক করা হয়েছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান শনিবার বিকেলে বাংলাদেশ জার্নালকে বলেন, চাঁদাবাজির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দু'জন ছাত্রকে আটক করা হয়েছে। পরে তাদেরকে কোর্টে পাঠিয়েছি।

চাঁদাবাজির দায়ে আটককৃত ওই দুই শিক্ষার্থী হলেন, বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আল আমিন (২১)। তার গ্রামের বাড়ি টাঙ্গাইলের গোপালপুরে। অপরজন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের একই বর্ষের শিক্ষার্থী জুবায়ের আহমদ শান্ত (২০)। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে।

জানা গেছে, আটক দুজনই বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী এবং তারা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের অনুসারী।

ওসি জানান, অভিযুক্ত দুজন হাইকোর্টের পাশে পানির পাম্পের কাছে দাঁড়িয়ে থাকা ট্রাক থেকে চাঁদা দাবি করে বলে অভিযোগ এসেছে। ট্রাকের চালক ও সুপারভাইজার চাঁদা দিতে অস্বীকার করায় তাদেরকে মারধর করা হয়। এক পর্যায়ে জোরপূর্বক বিকাশের পিন নাম্বার নিয়ে টাকা ট্রান্সফার করে তারা।

পরে ঘটনা জানানো হলে পুলিশ ও ঢাকা বিশ্ববিদ্যালয় প্রক্টটরিয়াল টিমের সহায়তায় ওই দুই শিক্ষার্থীকে আটক করা হয়। পরে ট্রাক কর্তৃপক্ষ সোহেল রানা বাদী হয়ে তাদের নামে মামলা করে। মামলার নম্বর হলো ৩৩।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী বাংলাদেশ জার্নালকে বলেন, যেহেতু শাহবাগ থানার পুলিশ তাদেরকে গ্রেপ্তার করেছে। তাই অভিযোগের ভিত্তিতে তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিবে আইনশৃঙ্খলা বাহিনী।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত