ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

৫ শিক্ষকের এমপিও স্থগিত

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৬

৫ শিক্ষকের এমপিও স্থগিত

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে দাখিল পরীক্ষার একটি কেন্দ্রে নকল ও এমসিকিউ’র উত্তর সরবরাহ করায় ৫ শিক্ষকের এমপিও স্থগিত করা হয়েছে। একই সাথে ওই ৫ শিক্ষককে সাময়িক বরখাস্ত করার নির্দেশ দেয়া হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

তারা হলেন- অশুগঞ্জ উপজেলার চরচারতলা ইসলামিয়া আলিম মাদরাসার সহকারী সুপার মো. মাজহারুল ইসলাম (৪২), একই মাদরাসার সহকারী মৌলভী মো. শফিকুল ইসলাম (৩৫), খোলাপাড়া ওমেদ আলী শাহ দাখিল মাদরাসার সহকারী সুপার মো. মহিউদ্দিন (৩৮), তালশহর করিমিয়া ফাজিল মাদরাসার প্রভাষক কবির হোসেন (৪০) ও সরাইল উপজেলার পানিশ্বর মাদেনিয়া গাউছিয়া দাখিল মাদরাসার সহকারী সুপার আব্বাস আলী (৫০)।

জানা গেছে, দাখিল পরীক্ষার প্রথম দিনে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে কোরআন মাজীদ ও তাজভীদ বিষয়ের পরীক্ষা চলছিল। পরীক্ষা শুরু হওয়ার কিছুক্ষণ পরেই কেন্দ্র সচিবের পাশের রুমে ওই ৫ শিক্ষক পরীক্ষার্থীদের এমসিকিউ’র উত্তর সরবরাহ করার উদ্দেশ্যে প্রশ্নের উত্তর লিখছিলেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজিমুল হায়দার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল হোসেন কেন্দ্র পরিদর্শনে আসেন। পরে কেন্দ্র সচিবের পাশের রুমে যেতেই এমসিকিউ প্রশ্নের উত্তর লিখাবস্থায় ওই শিক্ষকদের দেখে ফেলেন কর্মকর্তারা। পরে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে তারা অপরাধ স্বীকার করে নেয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচ শিক্ষকের প্রত্যেককে দুই বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত