ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

এবার সমন্বিত ভর্তি পরীক্ষায় যাচ্ছে না ঢাবি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০৯

এবার সমন্বিত ভর্তি পরীক্ষায় যাচ্ছে না ঢাবি

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) আয়োজনে করা সমন্বিত ভর্তি পরীক্ষায় যাচ্ছে না ঢাকা বিশ্ববিদ্যালয়। তারা আগের মতোই স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা নেবে।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদের (অ্যাকাডেমিক কাউন্সিল) সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইউজিসির কেন্দ্রীয় পরীক্ষায় না যাওয়ার সিদ্ধান্ত নেয়। জাহাঙ্গীরনগর ও রাজশাহী বিশ্ববিদ্যালয়েরও কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় যাওয়ার বিষয়ে অনাগ্রহ রয়েছে।

সান্ধ্য কোর্স স্থগিত ও সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ বিষয়ে সিদ্ধান্ত নিতে অ্যাকাডেমিক কাউন্সিলের এই জরুরি সভা ডাকে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় তার চলমান নিজস্ব নিয়ম অনুযায়ীই শিক্ষার্থী ভর্তি করাবে। তিনি বলেন, ইউজিসি কর্তৃক গৃহীত সমন্বিত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের বিষয়ে আমাদের একাডেমিক কাউন্সিলের সদস্যরা রাজি হননি।

প্রসঙ্গত, শিক্ষার্থীদের ভোগান্তি ও আর্থিক খরচ কমাতে ৭ কৃষি বিশ্ববিদ্যালয়ের পর অন্যান্য বিশ্ববিদ্যালয়েও সমন্বিত বা গুচ্ছ ভিত্তিতে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয় ইউজিসি। প্রথমে এই সিদ্ধান্ত নেওয়া হলেও পরে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেয় ইউজিসি।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত