ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ‌‘জরুরি’ নির্দেশনা

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ‌‘জরুরি’ নির্দেশনা

আগামী ১৮ থেকে ২৩ এপ্রিল দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালন করতে ‘জরুরি’ নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

উক্ত সময়ে ৫-১৬ বছর বয়সী দেশের সকল শিশুকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোরও কর্মসূচি রয়েছে।

এর আগে করোনা ভাইরাস প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে জরুরি নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। মঙ্গলবার অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত এক আদেশে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

শিক্ষাপ্রতিষ্ঠান এবং অধিদপ্তরের অধীন সব অফিসকে নির্দেশনা দিয়ে বলা হয়েছে, সরকার এরই মধ্যে করোনা সংক্রমণ রোধ ও আক্রান্ত রোগীর চিকিৎসার্থে সব প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। এ ভাইরাস সংক্রমণরোধে সবার সতর্কতা ও সচেতনতা প্রয়োজন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীন সব অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান সংশ্লিষ্ট সবাইকে এ পরিস্থিতি মোকাবিলায় সচেষ্ট থাকার নির্দেশ দেওয়া হলো।

এর আগে সোমবার তিনি বলেছেন, করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সচেতনতা বাড়াতে কাজ করবে মাউশি। শিগগিরই এ ব্যাপারে একটি সার্কুলার জারি করা হবে। সে অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে চলতে হবে। বিশেষ করে শিক্ষার্থীদের নিয়মিত হাত ধোয়া, জনসমাগম এড়িয়ে চলাসহ নানা ব্যাপারে সচেতন করবেন শিক্ষকরা।

প্রসঙ্গত, গত রোববার দেশে ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে আইইডিসিআর। এ পরিপ্রেক্ষিতে আইইডিসিআরর করোনা ভাইরাসের তথ্য সম্বলিত নির্দেশনা ও পরামর্শ অনুসরণের নির্দেশ দিয়েছে মাউশি।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত