ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

১৮ মার্চ থেকে বন্ধ ঢাবি, ক্যাম্পাস ছাড়ছেন শিক্ষার্থীরা

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৬ মার্চ ২০২০, ১২:১৯  
আপডেট :
 ১৬ মার্চ ২০২০, ১৩:০৬

১৮ মার্চ থেকে বন্ধ ঢাবি, ক্যাম্পাস ছাড়ছেন শিক্ষার্থীরা

সব ধরণের ক্লাস-পরীক্ষা তথা একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ১৮ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত ক্লাস-পরীক্ষা সাময়িকভাবে বন্ধ রাখার কথা ঘোষণা করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান।

সোমবার বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল কক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে ডাকা এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সভা শেষে সাংবাদিকদের উপাচার্য বলেন, পরিস্থিতি বিবেচনায় গ্রীষ্মকালীন ছুটি এগিয়ে আনা হয়েছে।

সভায় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক, হল প্রভোস্ট, প্রক্টর, চীফ মেডিকেল অফিসারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। তাদের মতামতের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম সাময়িক স্থগিত করার এই সিদ্ধান্ত গ্রহণ করেন উপাচার্য।

এর আগে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আগেই বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার দাবি জানায় শিক্ষক সমিতি ও শিক্ষার্থীরা। সেই দাবি আমলে নিয়ে আজ জরুরি বৈঠক ডাকেন উপাচার্য।

এদিকে আনুষ্ঠানিকভাবে আজ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষিত হলেও রোববার থেকেই ক্লাস-পরীক্ষা বর্জন করে আসছে ৩০টিরও বেশি বিভাগের শিক্ষার্থীরা। আতঙ্কে অনেকেই ইতিমধ্যে ক্যাম্পাস ছেড়েন।

বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থীই ঢাকার বাইরের ও গ্রামের হওয়ায় বাড়ির পথে রওনা করেছেন অনেকেই। ফলে ফাঁকা হতে শুরু করেছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো। তবে প্রশাসনের তরফ থেকে আবাসিক হল বন্ধ ঘোষণা করা হয়নি।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত