ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ৭ ঘন্টা আগে
শিরোনাম

যবিপ্রবি বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ

  যবিপ্রবি প্রতিনিধি

প্রকাশ : ১৬ মার্চ ২০২০, ১৭:১৪

যবিপ্রবি বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ

করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে আগামী ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সকল একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে ১৮ মার্চ দুপুর ১২টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসিক হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে করোনাভাইরাস নিয়ে পরিস্থিতি পর্যালোচনা শেষে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বিশ্ববিদ্যালয় বন্ধের এ ঘোষণা দেন।

উপাচার্য বলেন, সারা বিশ্বে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করেছে। মন্ত্রিপরিষদের নিয়মিত সভায়ও দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষা মন্ত্রণালয় থেকেও বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। সুতরাং করোনাভাইরাস থেকে সতকর্তার অংশ হিসেবে আগামী ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত যবিপ্রবির সকল একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের আগামী ১৮ মার্চ দুপুর ১২টার মধ্যে আবাসিক হল ত্যাগের নির্দেশ দেওয়া হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ সীমিত আকারে খোলা থাকবে।

বন্ধের সময় প্রশাসনিক জরুরি কর্মকাণ্ড সচল রাখতে জন্য কিছু সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়ে অফিস পরিচালনার জন্য দপ্তর প্রধানদের নির্দেশ দেন তিনি। একইসঙ্গে করোনাভাইরাস বিষয়ে সতকর্তার অংশ হিসেবে বন্ধের সময় যবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সর্বোচ্চ সতর্ক অবস্থায় চলাফেরার অনুরোধ করেন।

জরুরি সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিন, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, কর্মকর্তা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, কর্মচারী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, শিক্ষার্থী প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত