ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ২৫ মার্চ ২০২০, ১০:১৮

প্রিন্ট

করোনার মধ্যে সুখবর পেলো ৭৯০ শিক্ষক

করোনার মধ্যে সুখবর পেলো ৭৯০ শিক্ষক

অনলাইন ডেস্ক

বেসরকারি স্কুল-কলেজের ৭৯০ জন শিক্ষক ও কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। চলতি মার্চ মাস থেকে তাদের এমপিও কার্যকর হবে।

মঙ্গলবার অনুষ্ঠিত এমপিও কমিটির সভায় এসব শিক্ষক কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত হয়। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. মো. গোলাম ফারুকের সভাপতিত্বে সভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রতিনিধি, শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা ও আঞ্চলিক উপপরিচালকরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যোগ দেন। দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মার্চের এমপিও কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত একাধিক কর্মকর্তা এসব তথ্য নিশ্চিত করেন।

নতুন এমপিওভুক্তদের মধ্যে বরিশাল আঞ্চলের ৮৪ জন, চট্টগ্রামের ৭৩ জন, কুমিল্লার ৬৭ জন, ঢাকার ১০০ জন, খুলনার ১২৭ জন, ময়মনসিংহের ৮৫ জন, রাজশাহীর ৮৭ জন, রংপুরের ১২৮ জন এবং সিলেটের ৩৯ জন শিক্ষক কর্মচারী রয়েছেন। তারা সবাই বিভিন্ন সময়ে নিয়োগ পেলে অনলাইনে আবেদন করেছিলেন।

সভায় এমপিওর আওতাভুক্ত শূন্যপদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধান ও সহপ্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, বিএড স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত