ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

প্রাথমিক শিক্ষকদের বৈশাখী ভাতার অংশ ফান্ডে যাচ্ছে!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২০, ১৩:৩৭

প্রাথমিক শিক্ষকদের বৈশাখী ভাতার অংশ ফান্ডে যাচ্ছে!
ছবি প্রতীকী

করোনাভাইরাসের কারণে দুস্থ মানুষদের সাহায্যের জন্য প্রাথমিক শিক্ষকদের বৈশাখী ভাতার প্রাপ্ত অংশের ২০ শতাংশ অর্থ সংগ্রহ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক ( প্রশাসন) এর হিসাবের অনুকূলে জমাদান করে জমা রশিদসহ প্রতিবেদন জরুরি ভিত্তিতে পাঠানোর অনুরোধ জানানো হয়েছে।

আরো পড়ুন: এ মাসের শেষের দিকে নিয়ন্ত্রণে আসবে করোনাভাইরাস!

গত বৃহস্পতিবার অধিদপ্তরের মহাপরিচালক মো ফসিউল্লাহ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

আরো পড়ুন: করোনায় শিক্ষক নিয়োগে বিরাট দুঃসংবাদ

তথ্য মতে, প্রাথমিক বিদ্যালয়গুলোর শিক্ষক এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও মাঠপর্যায়ের কর্মকর্তাদের এই টাকা দেয়ার আদেশ দেয়া হয়েছে। একইসঙ্গে স্বেচ্ছায় এই টাকা করোনা মোকাবেলার তহবিলে দান করছেন তারা।

আরো পড়ুন: প্রাথমিক থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত সব শিক্ষার্থী পাস!

অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে শিক্ষক নেতা, কর্মচারীদের সংগঠন এবং মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সাথে আলোচনায় বৈশাখী ভাতার ২০ শতাংশ টাকা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। ইতোমধ্যে মাঠপর্যায় থেকে অর্থ সংগ্রহ শুরু হয়েছে।

আরো পড়ুন: আটকে যাওয়ার পরই শিক্ষকদের বেতন নিয়ে সুখবর দিলেন মাউশি মহাপরিচালক​

ফসিউল্লাহ আরও বলেন, দেশের এই অবস্থায় জাতির পাশে দাঁড়াচ্ছেন শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা। দুস্থ মানুষের সহায়তায় বৈশাখী ভাতার টাকার ২০ শতাংশ প্রধানমন্ত্রীর তহবিলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। অনেকে বৈশাখী ভাতার ২০ শতাংশের বেশি দিতে চাচ্ছেন। তাদের ইচ্ছাও বিবেচনা করা হবে।

আরো পড়ুন: ছুটির মধ্যেই দেশের সকল সরকারি চাকরিজীবীদের প্রধানমন্ত্রীর জরুরি নির্দেশ

প্রসঙ্গত, ২০২০ সালে অধিদপ্তরের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের নববর্ষ বা বৈশাখী উৎসব ভাতা বাবদ টাকা ছাড় হয়েছে। সারা দেশের প্রাথমিকের শিক্ষক কর্মকর্তা-কর্মচারীদের বৈশাখী ভাতা বাবদ ১২০ কোটি টাকা ছাড় করা হয়েছে। তাই বৈশাখী ভাতার ২০ শতাংশ হিসেবে ২৪ কোটি টাকা প্রধানমন্ত্রীর তহবিলে দান করা সম্ভব হবে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত