ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

প্রাথমিক শিক্ষকদের পদোন্নতি নিয়ে বিরাট সুখবর

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২০, ১০:১৩  
আপডেট :
 ১৬ এপ্রিল ২০২০, ১০:১৭

প্রাথমিক শিক্ষকদের পদোন্নতি নিয়ে বিরাট সুখবর
প্রতীকী ছবি

করোনার কারণে সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। আর এ বন্ধের মধ্যেই প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদোন্নতি নিয়ে সুখবর দিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম আল হোসেন।

সম্প্রতি বিভাগীয় উপ-পরিচালক ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের অংশগ্রহণে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মালটিপারপাস কনফারেন্স কক্ষে ‘মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণ’ সম্পর্কিত এক কর্মশালায় এই সুখবরের কথা জানান তিনি। এসময় চলতি দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষকদের স্থায়ী পদোন্নতির লক্ষ্যে তালিকা দ্রুত প্রেরণ করতে বলেন গণশিক্ষা সচিব।

এদিকে সরকার ঘোষিত সাধারণ ছুটি বাড়ানোয় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানও আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের শুক্রবার জানান, সরকার ঘোষিত ২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি অনুযায়ী সব শিক্ষাপ্রতিষ্ঠানও আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।

করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় প্রথমে গত ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় সরকার। পরে তা দুই দফায় বাড়িয়ে ১৪ এপ্রিল পর্যন্ত করা হয়। সরকারি সাধারণ ছুটি বাড়ানোয় আগামী ২৫ এপ্রিল পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টারও বন্ধ রাখা হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষাপ্রতিষ্ঠানের এই ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হলেও তা ঈদের সঙ্গে যুক্ত হবে বলে কর্মকর্তারা বলছেন।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত