ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

টিভিতে বুধবার প্রাথমিকের যেসব বিষয়ের ক্লাস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ জুন ২০২০, ১১:৫১

টিভিতে বুধবার প্রাথমিকের যেসব বিষয়ের ক্লাস

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। বর্তমানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি ক্লাস সংসদ টেলিভিশনে সম্প্রচার করা হচ্ছে।

বুধবার প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির ছয়টি বিষয়ের ক্লাস সম্প্রচার করা হবে। ‘ঘরে বসে শিখি’ শিরোনামে এ কার্যক্রম শুরু হয়েছে।

সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত প্রাথমিকের ক্লাস প্রচার করা হবে। বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের ক্লাস স্টুডিওতে ভিডিও ধারণ করে তা প্রচার করা হচ্ছে। প্রতিটি ক্লাস ২০ মিনিট সময় ধরে চলবে।

বুধবার প্রাথমিকের যেসব ক্লাস:

সকাল ৯টা থেকে ৯টা ২০ মিনিট পর্যন্ত প্রাক-প্রাথমিক শ্রেণির ক্রিয়াকলাপভিত্তিক আনন্দদায়ক শিখন (পুনঃপ্রচার) বিষয়ের ক্লাস, সকাল ৯টা ২০ মিনিট থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত প্রথম শ্রেণির গণিত (পুনঃপ্রচার) বিষয়ের ক্লাস, ৯টা ৪০ মিনিট থেকে ১০টা পর্যন্ত দ্বিতীয় শ্রেণির বাংলা (পুনঃপ্রচার) ক্লাস, ১০টা থেকে ১০টা ২০ মিনিট পর্যন্ত তৃতীয় শ্রেণির ইংরেজি, ১০টা ২০ থেকে ১০টা ৪০ পর্যন্ত চতুর্থ শ্রেণির গণিত ক্লাস এবং ১০টা ৪০ থেকে ১১টা পর্যন্ত পঞ্চম শ্রেণির বিজ্ঞান বিষয়ের ক্লাস সম্প্রচার করা হবে।

গত সপ্তাহের বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে নতুন রুটিন প্রকাশ করা হয়েছে। এ রুটিনে গত ৩১ মে থেকে ৪ জুন পর্যন্ত ক্লাস সম্প্রচারের তালিকা উল্লেখ করা হয়েছে। সেখানে প্রতিদিন ছয়টি করে ক্লাস রাখা হয়েছে।

আরও পড়ুন: অনির্দিষ্টকালের জন্য বন্ধ হচ্ছে প্রাথমিক বিদ্যালয়!

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত