ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ০৬ জুন ২০২০, ১১:৪৩

প্রিন্ট

সহকারী শিক্ষকরা উপজেলা শিক্ষা অফিসার পদে পদোন্নতি পাবেন!

সহকারী শিক্ষকরা উপজেলা শিক্ষা অফিসার পদে পদোন্নতি পাবেন!
জার্নাল ডেস্ক

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বিরাট সুখবর দিলেন শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মো. ফসিউল্লাহ। তিনি বলেন, চারটি পদে পদোন্নতি পাবে সহকারী শিক্ষকরা। বর্তমানে এই কাজ এগিয়ে চলছে।

শুক্রবার রাতে দেশের একটি অনলাইন পত্রিকার ফেসবুক লাইভ আয়োজনের একটি অনুষ্ঠানে এসে এমনটাই জানিয়েছেন তিনি।

জানা গেছে, এই পদোন্নতির ফলে সহকারী শিক্ষকরা ধাপে ধাপে সহকারী প্রধান শিক্ষক এবং প্রধান শিক্ষক হবেন। এরপর প্রশাসনিক তদারকির কাজে অর্থাৎ উপজেলা সহকারী শিক্ষা অফিসার এবং উপজেলা শিক্ষা অফিসার পদে পদোন্নতি পাবেন। এ নিয়ে প্রাথমিক পরিকল্পনার কাজ শেষ পর্যায়ে রয়েছে। শিগগিরই মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠাবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে মেধাবীদের শিক্ষকতা পেশায় টানতে এমন উদ্যোগের কথা জানিয়ে ডিজি বলেন, শিক্ষকতা পেশাকে আকর্ষণীয় করার জন্য পদোন্নতির সুযোগ রাখাটা খুব ভালো একটা পদেক্ষেপ। এটা নিয়ে কাজ চলছে। একটি প্ল্যানও নেয়া হয়েছে। খুব শিগগিরই পরিকল্পনাটি মন্ত্রণালয়ে পাঠাবো।

‘শিক্ষকদের বলব, হতাশার কিছু নেই। এখন অনার্স পাশ অনেক ভালো ছেলে-মেয়েরা শিক্ষকতায় আসছেন। সুতরাং তাদের জন্যও তো আমাদের সুযোগ রাখা দরকার। শুধু প্রধান শিক্ষক না উপজেলা শিক্ষা অফিসারের পদেও বেশিরভাগ পদায়ন শিক্ষকদের থেকে করার চিন্তা করছি। এটা আমাদের প্রক্রিয়ায় আছে। সরকার সবকিছু জানে। সবকিছু অত্যন্ত সচেতনতার সঙ্গে বিবেচনা করছে। খুব শিগগিরই ভালো সিদ্ধান্ত আসবে।’

আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত