ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

মায়ের জীবন বাঁচাতে জবি ছাত্রের মানবিক আবেদন

  জবি প্রতিনিধি

প্রকাশ : ১৯ জুন ২০২০, ২৩:৫২

মায়ের জীবন বাঁচাতে জবি ছাত্রের মানবিক আবেদন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এর একজন শিক্ষার্থীর মায়ের জীবন বিপন্ন হওয়ার পথে। জবির ১৫ ব্যাচের সংগীত বিভাগের একজন মেধাবী শিক্ষার্থী মোস্তাকিম সরকারের মা GBs (Guillain-Barre syndrome) রোগে আক্রান্ত।

পরিবারের অর্থনৈতিক সংকট থাকায় প্রায় ২ লক্ষ টাকার চিকিৎসা করার পর এখন দিশেহারা হয়ে পড়েছেন তিনি এবং তার পরিবার। এমতাবস্থায় সর্বমহলের সহযোগীতা কামনা করেন মোস্তাকিম সরকার।

এ ব্যাপারে মোস্তাকিম সরকার বলেন, মার্চের ১৮ তারিখে তার মা অসুস্থ হয়ে পড়েন। করোনার এই ভয়ানক পরিস্থিতিতে তার মা কে ডাক্তার দেখানো সম্ভব হয়নি তখন। এপ্রিলের ২৫ তারিখে ওনার শারীরিক অবস্থা বেশ বেগতিক হয়ে পড়লে রংপুর মেডিকেলে অনেক ঝক্কি ঝামেলার পর ভর্তি করানো হয়। সেখানকার একজন নিউরোলজিস্ট রোগটি শনাক্ত করেন। আমরা চিকিৎসা বাবদ ২ লক্ষ টাকার ওপরে খরচ করছি।

মোস্তাকিম সরকার আরো বলেন, এই ২ লক্ষ টাকা খরচের পর আমার পরিবার পুরোপুরি অর্থ সংকটে পড়েছে। এদিকে আমার বাবা একজন কৃষক। ফিজিওথেরাপি চলছে আমার মায়ের। প্রতিদন হাসপাতালে ২ হাজার টাকা খরচ হচ্ছে।

বিরল এই রোগটির চিকিৎসার জন্য গত তিন মাসে প্রায় ২ লক্ষ টাকা খরচ হয়ে গেছে। আরো অনেকদিন এই চিকিৎসা চালিয়ে যেতে হবে। এই বিশাল অর্থের সংকুলান সম্ভব হচ্ছে না আমার পরিবারের দ্বারা। করোনার জন্য আরো হিমশিম খেতে হচ্ছে আমাদের।

পুরো চিকিৎসা ব্যয় কত হতে পারে জানতে চাইলে তিনি বলেন, চিকিৎসা দীর্ঘমেয়াদি অনেক দিন লাগবে। আনুসাঙ্গিক খরচ ৯ লক্ষ টাকার উপরে হবে। এমতাবস্থায়, আমার মায়ের জীবন বাঁচাতে আমি সর্বমহলের দোয়া ও সহযোগীতা কামনা করছি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত