ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে যা বললেন গণশিক্ষা প্রতিমন্ত্রী

  কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৫ জুলাই ২০২০, ১৯:৫০  
আপডেট :
 ০৫ জুলাই ২০২০, ২০:১৪

প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে যা বললেন গণশিক্ষা প্রতিমন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেছেন, চলতি করোনা পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে আমাদের আগামী প্রজন্মের শিক্ষার্থীদের তো আর ধ্বংসের মুখে ঠেলে দিতে পারি না। মাননীয় প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিয়েছেন, যে পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার একটি তারিখ দেয়া হয়েছে, সে পর্যন্ত অপেক্ষা করতে হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে না।

আরো পড়ুন: এমপিওভুক্ত শিক্ষকদের সরকারি নিয়মে ঈদ বোনাস

রোববার দুপুরে কুড়িগ্রামের ধরলা ব্রিজের পাশে রাস্তার ওপর আশ্রয় নেয়া দেড় শতাধিক বানভাসীর মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

এর আগে কুড়িগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বন্যা ও করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের পড়াশুনার ব্যবস্থা করতে আমাদের সরকার ইতোমধ্যে ঘরে বসে শিক্ষার্থীদের জন্য সংসদ টিভির মাধ্যমে পড়াশুনা চালিয়ে যাওয়ার ব্যবস্থা নিয়েছে।

আরো পড়ুন: প্রাথমিকে শিক্ষক পদে ৫৭ হাজার প্রার্থীর প্যানেলে নিয়োগ

তিনি আরও বলেন, সারা বিশ্ব করোনা নিয়ে যখন আতঙ্কিত, তখন আমাদের প্রধানমন্ত্রী তা নিয়ে আতঙ্কিত নন। তিনি করোনা মোকাবেলায় হাজার হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।

এ সময় উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম জেলা প্রশাসক রেজাউল করিম, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. জাকিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লবসহ জেলার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

আরো পড়ুন: সততার পুরস্কার পাচ্ছেন শিক্ষা মন্ত্রণালয়ের ৩ জন

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত