ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭ আপডেট : ৩৫ মিনিট আগে English

প্রকাশ : ০৭ জুলাই ২০২০, ১৯:৪৩

প্রিন্ট

প্রাথমিকে পদোন্নতি নিয়ে নতুন সিদ্ধান্ত

প্রাথমিকে পদোন্নতি নিয়ে নতুন সিদ্ধান্ত
জার্নাল ডেস্ক

করোনার মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পদোন্নতি নিয়ে সুখবর দিলেন প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মো. ফসিউল্লাহ।

সোমবার একটি গণমাধ্যমকে এ সুখবরের কথা জানান তিনি।

মো. ফসিউল্লাহ বলেন, দেশের যে সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা চলতি দায়িত্বে রয়েছেন তাদের চলতি মাস জুলয়ের মধ্যেই স্থায়ী প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হবে। এটি বাস্তবায়নের কাজ শেষ পর্যায়ে রয়েছে।

তিনি বলেন, আমরা অনেক প্রধান শিক্ষককে চলতি দায়িত্ব দিয়ে রেখেছি। চলতি মাসের মধ্যেই তাদের চূড়ানন্তভাবে নিয়োগ দিতে চাচ্ছি।

চলতি দায়িত্বে থাকা প্রধান শিক্ষকদের এসিআরসহ আরও কিছু কাগজপত্র অধিদপ্তরে চলে আসলে আমরা একটা একটা জেলা ধরে শিক্ষকদের স্থায়ীভাবে নিয়োগ দিয়ে দিব।

বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের সদস্য সচিব মো. শামছুদ্দীন মাসুদ বলেন, আমরা দীর্ঘদিন ধরে চাচ্ছিলাম ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক-দের পদোন্নতি দেয়া হোক। কেননা চলতি দায়িত্ব কোন দায়িত্বই না। এটি নিঃসন্দেহে একটি ভাল খবর। তবে এই প্রক্রিয়া যেন দ্রুত শেষ হয় সেদিকে খেয়াল রাখতে হবে। এই প্রক্রিয়া যেন থেমে না থাকে।

এছাড়া প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকদের শূন্য পদগুলোতেও দ্রুত সহকারী শিক্ষকদের পদোন্নতি দিয়ে প্রধান শিক্ষকের যে শূন্য আসন রয়েছে সেটি পূরণ করারও দাবি জানান তিনি।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত