ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭ আপডেট : ১৬ মিনিট আগে English

প্রকাশ : ১১ জুলাই ২০২০, ১৭:২৪

প্রিন্ট

প্রাথমিকে করোনা আক্রান্ত প্রায় ৫শ’

প্রাথমিকে করোনা আক্রান্ত প্রায় ৫শ’
নিজস্ব প্রতিবেদক

প্রাথমিক শিক্ষা পরিবারে ৪৯৪ জন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। চিকিৎসাধীন রয়েছেন ৪০২ জন। আক্রান্তদের মধ্যে ১০ জন শিক্ষক, একজন কর্মকর্তা ও ১ জন কর্মচারী মারা গেছেন। আর এ পর্যন্ত ৮০ জন করোনা আক্রান্ত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সুস্থ হয়েছেন।

জানা যায়, আক্রান্ত ও মৃত্যুর শীর্ষে রয়েছে ঢাকা বিভাগ। এরপরই অবস্থান চট্টগ্রামের। আর রাজশাহী বিভাগে যারা আক্রান্ত হয়েছেন তাদের কেউ এখনো সুস্থ হননি। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সর্বশেষ তথ্যানুযায়ী ঢাকায় ১৬৪ জন, চট্টগ্রামে ১৩৮ জন, সিলেটে ৪৮ জন, বরিশালে ২৯ জন, রংপুরে ২৪ জন, ময়মনসিংহে ১১ জন, রাজশাহীতে ৪১ জন ও খুলনায় ৩৯ জন আক্রান্ত হয়েছেন।

শনিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) ওয়েবসাইটে করোনা আপডেট থেকে এসব তথ্য জানা গেছে। সেখানে আক্রান্তদের নাম, পদবি, শিক্ষা প্রতিষ্ঠান, ঠিকানা এবং বর্তমান অবস্থার বিবরণ দেয়া হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সর্বশেষ তথ্যানুযায়ী, বিভাগভিত্তিক করোনা আক্রান্তের সংখ্যা ৪৯৪। আক্রান্তদের মধ্যে ৩৭৪ জন শিক্ষক, কর্মকর্তা ৬৪ জন, কর্মচারী ৩৪ জন ও শিক্ষার্থী ১৯ জন।

বিভাগভিত্তিক করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৮০ জন। এর মধ্যে ঢাকা বিভাগে ৪১, চট্টগ্রামে ১৯, খুলনায় ৬, বরিশালে ৩, সিলেটে ৫, রংপুরে ২, ময়মনসিংহে ৪ জন। তবে রাজশাহী বিভাগে এখনো পর্যন্ত কেউ সুস্থ হননি।

সুস্থদের তালিকায় রয়েছেন ৫৯ জন শিক্ষক, ১০ জন কর্মকর্তা, ৩ জন কর্মচারী ও ৮ জন শিক্ষার্থী।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ গণমাধ্যমকে বলেন, প্রাথমিক শিক্ষার সঙ্গে সংশ্লিষ্টরা কেউ কোভিড-১৯ আক্রান্ত হলে তার তথ্য সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটে যুক্ত করা হচ্ছে। চিকিৎসাসহ তাদের সার্বিক সহায়তা দিতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best