ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৪ মিনিট আগে
শিরোনাম

আজ প্রাথমিকে গুরুত্বপূর্ণ যে ৩ ক্লাস

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৩ জুলাই ২০২০, ০৯:৪৪

আজ প্রাথমিকে গুরুত্বপূর্ণ যে ৩ ক্লাস
ফাইল ফটো

মহামারী করোনার সংক্রমণ এড়াতে দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। বর্তমানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি ক্লাস সংসদ টেলিভিশনে সম্প্রচার করা হচ্ছে। বৃহস্পতিবার (২৩ জুলাই) দ্বিতীয়, তৃতীয় ও পঞ্চম শ্রেণির তিনটি বিষয়ের ক্লাস সম্প্রচার করা হবে। ‘ঘরে বসে শিখি’ শিরোনামে এ কার্যক্রম শুরু হয়েছে।

সকাল ৯টা ১৫ মিনিট থেকে ১০টা ১৫ মিনিট পর্যন্ত প্রাথমিকের ক্লাস প্রচার করা হবে। বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের ক্লাস স্টুডিওতে ধারণ করে তা প্রচার করা হচ্ছে। প্রতিটি ক্লাস ২০ মিনিট সময় ধরে চলবে।

গত শনিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে নতুন রুটিন প্রকাশ করা হয়েছে। এ রুটিনে ১৯ থেকে ২৩ জুলাই পর্যন্ত ক্লাস সম্প্রচারের তালিকা উল্লেখ করা হয়েছে। নতুন রুটিনে প্রতিদিন তিনটি করে ক্লাস রাখা হয়েছে। আগামী সপ্তাহে নতুন ক্লাস রুটিন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

টেলিভিশনে পাঠদানকারী শিক্ষক পাঠদান করা বিষয়ের ওপর বাড়ির কাজ (হোমওয়ার্ক) দেবেন। শিক্ষার্থীদের প্রত্যেক বিষয়ের জন্য আলাদা আলাদা খাতায় বাড়ির কাজ করতে হবে। স্কুল খুললে তা শিক্ষকদের কাছে জমা দিতে হবে।

আজ প্রাথমিকের যেসব ক্লাস

সকাল ৯টা ১৫ মিনিটি থেকে ৯টা ৩৫ মিনিট পর্যন্ত দ্বিতীয় শ্রেণির বাংলা, ৯টা ৩৫ মিনিট থেকে ৯টা ৫৫ মিনিট পর্যন্ত তৃতীয় শ্রেণির বিজ্ঞান (পুনঃপ্রচার) ক্লাস, ৯টা ৫৫ মিনিট থেকে ১০টা ১৫ মিনিট পর্যন্ত পঞ্চম শ্রেণির ইংরেজি (পুনঃপ্রচার) ক্লাস সম্প্রচার করা হবে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত