ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

ছুটির মধ্যেও অফিস করতে মাউশির নির্দেশনা!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৪ আগস্ট ২০২০, ১১:১৩

ছুটির মধ্যেও অফিস করতে মাউশির নির্দেশনা!

মহামারী করোনার কারণে চলছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি। যার মেয়াদ ৩১ আগস্ট পর্যন্ত। তবে নিয়ম মেনে চলছে সারা দেশের অফিস-আদালত। এবার ঈদের নির্ধারিত ছুটি শেষ হবার সঙ্গে সঙ্গে নির্দেশনা এসেছে মাউশি থেকে।

নির্দেশনায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সব কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত অফিস করতে বলা হয়েছে। আদেশে আরও বলা হয়েছে, ঝুঁকিপূর্ণ ব্যক্তি অসুস্থ বা সন্তানসম্ভবা কর্মচারীরা উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে ছুটি কাটাতে পারবেন। সোমবার এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

এদিকে, করোনাকালীন সময়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে শিক্ষকদের নিয়মিত ফোনালাপ করার তথ্য চেয়েছে সরকার। সম্প্রতি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে সকল বিভাগ, জেলা ও উপজেলাভিত্তিক তথ্য বিভাগীয় উপপরিচালককে পাঠাতে নির্দেশ দেয়া হয়।

এ প্রসঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ্ গণমাধ্যমকে বলেন, আমরা আগেই টেলিফোনে যোগাযোগ রাখার নির্দেশনা দিয়েছি। শিক্ষার্থীরা বাসায় কী করছে, লেখাপড়া কতটা করছে, স্বাস্থ্যবিধি মেনে চলছে কিনা, সংসদ টিভিতে প্রচারিত ক্লাসগুলো ভালো দেখছে কিনা এসব বিষয়ে খোঁজ-খবর নিতে শিক্ষকদের নির্দেশ দেওয়া হয়েছে। লেখাপড়ার বিষয়ে শিক্ষার্থীদের মনোযোগ ধরে রাখা ও বাসায় লেখাপড়া নিশ্চিত করতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত