ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

নাসিমকে নিয়ে কটূক্তি: জামিন পেলেন সেই শিক্ষিকা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৫ আগস্ট ২০২০, ১৯:১৪

নাসিমকে নিয়ে কটূক্তি: জামিন পেলেন সেই শিক্ষিকা

আওয়ামী লীগের প্রয়াত নেতা মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেইসবুকে বিরূপ মন্তব্য করে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাময়িক বহিষ্কৃত শিক্ষিকা সিরাজাম মুনিরাকে জামিন দিয়েছে হাইকোর্ট।

বুধবার বিচারপতি এফ আর এম নাজমুল আহসানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ থেকে তার জামিন হয়েছে।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. জাহাংগীর আলম ও সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুল আলম।

অ্যাটর্নি জেনারেল সাইফুল আলম বলেন, নারী এবং শিক্ষক বিবেচনায় আদালত তাকে জামিন দিয়েছেন। আদালত আরও বলেছেন, যেহেতু তিনি বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক তাই তার আরও দায়িত্ব নিয়ে কথা বলা উচিৎ এবং ভবিষ্যতে কথা বলার ক্ষেত্রে আরও দায়িত্বশীল হতে হবে।

তবে সিরাজাম মুনিরাকে কতদিনের বা কোনো শর্তে জামিন দিয়েছেন কিনা সে বিষয়ে আদালত কিছু বলেননি বলে জানান এই সহকারী অ্যাটর্নি জেনারেল।

প্রসঙ্গত, মোহাম্মদ নাসিমের মৃত্যুর পর তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে শিক্ষিকা সিরাজাম মুনিরা ব্যাঙ্গাত্মক পোস্ট দিয়েছেন, এমন অভিযোগে গত ১৩ জুন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। ওইদিন রাতেই রংপুর শহরের সরদারপাড়া এলাকার ভাড়া বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত