ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

আরো দেড় মাস পেছাচ্ছে এইচএসসি-জেএসসি পরীক্ষা!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৭ আগস্ট ২০২০, ১৫:১৮  
আপডেট :
 ২৭ আগস্ট ২০২০, ১৫:৪২

আরো দেড় মাস পেছাচ্ছে এইচএসসি-জেএসসি পরীক্ষা!

মহামারী করোনার কারণে দেশের শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করেছে সরকার। তবে এইচএসসি ও জেএসসি এবং সমমানের পরীক্ষা নিয়ে কোনো সিদ্ধান্তের কথা জানানো হয়নি। যার কারণে সহসাই হচ্ছে না এইচএসসি-জেএসসি পরীক্ষা।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এক বিজ্ঞপ্তিতে জানান, বিশ্বব্যাপী মহামারী করোনার কারণে কওমি মাদ্রাসা ছাড়া দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

এদিকে এইচএসসি পরীক্ষার সিদ্ধান্ত নিয়ে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের জানার আগ্রহ থাকলেও সে বিষয়ে কোনো সিদ্ধান্তের কথা জানায়নি মন্ত্রণালয়। তবে শিক্ষা প্রতিষ্ঠানে নতুন করে আরও একমাসের বেশি ছুটি বৃদ্ধি করায় কমপক্ষে দেড় মাসের মধ্যে আর এইচএসসি পরীক্ষা হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দুই মন্ত্রণালয়ের মিটিং হয়েছে। সেখানে শুধুমাত্র ছুটির বিষয়ে আলোচনা হয়েছে। তবে এইচএসসি ও জেএসসি এবং সমমানের পরীক্ষা নিয়ে কোনো আলোচনা হয়নি।’

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত