ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

যেসব এলাকার ২০৩২ শিক্ষক এমপিওভুক্ত হচ্ছেন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৯

এমপিওভুক্ত হচ্ছেন আরো ২০৩২ শিক্ষক

দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল-কলেজ) আরো দুই হাজার ৩২ জন শিক্ষককে এমপিওভুক্তির আওতায় আনা হচ্ছে। এর মধ্যে স্কুল পর্যায়ের শিক্ষক রয়েছেন এক হাজার ৫১৬ জন এবং কলেজ পর্যায়ের শিক্ষক রয়েছেন ৫১৬ জন।

বুধবার (১৬ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটির ভার্চুয়াল সভায় এ সুপারিশ করা হয়েছে। শিক্ষক-কর্মচারীদের আবেদনের ভিত্তিতেই তাদের এমপিওভুক্ত করা হচ্ছে বলে সভা সূত্রে জানা গেছে।

ভার্চুয়াল ওই বৈঠকে সভাপতিত্ব করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক। বৈঠকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব আমিনুর রশিদ মোমিন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও কলেজ) অধ্যাপক শাহেদুল খবির চৌধুরীসহ বিভিন্ন অঞ্চলের আঞ্চলিক পরিচালক ও উপ-পরিচালকরা উপস্থিত ছিলেন।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, উচ্চতর গ্রেডের জন্য সুপারিশ করা হয় ৭ হাজারের বেশি স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষককে। বদলি এমপিও সুপারিশ করা হয়েছে ২০৫ জন শিক্ষকের। পদোন্নতির সুপারিশ করা হয়েছে ২৯০ জনকে। এছাড়া এরিয়ার বেতনের সুপারিশ পেয়েছেন ৩০৭ জন শিক্ষক। বৈঠকে মোট ১০ হাজার স্কুল এবং ৮০০ কলেজের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

সভা সূত্রে আরো জানা গেছে, স্কুলের এক হাজার ৫১৬ জন শিক্ষক-কর্মচারীদের মধ্যে বরিশাল অঞ্চলের ৬০ জন, চট্টগ্রামের ১০২ জন, কুমিল্লার ১১৭ জন, ঢাকার ২৪৩ জন, খুলনার ১৮৭ জন, ময়মনসিংহের ২০৯ জন, রাজশাহীর ১৯৫ জন, রংপুরের ২৬৭ জন এবং সিলেট অঞ্চলের ১৩৬ জন।

কলেজের ৫১৬ জন শিক্ষক-কর্মচারীদের মধ্যে বরিশাল অঞ্চলের ২৫ জন, চট্টগ্রামের ২১ জন, কুমিল্লার দুইজন, ঢাকার ৬১ জন, খুলনার ৫০ জন, ময়মনসিংহের আটজন, রাজশাহীর ১৭৪ জন, রংপুরের ১৬৬ জন এবং সিলেট অঞ্চলের ৯ জন।

আরো পড়ুন

২০ হাজার প্রাথমিক স্কুলের জন্য নতুন সিদ্ধান্ত

অক্টোবরের প্রথম সপ্তাহে যেভাবে চালু হচ্ছে ক্লাস!

নন-এমপিও শিক্ষকদের জন্য বিরাট সুখবর

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত