ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

শনিবার রাতে বিজ্ঞপ্তি, রোববার থেকে চালু যে শিক্ষাপ্রতিষ্ঠান

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২০, ১২:১৯

ফের চালু হচ্ছে হাটহাজারী মাদরাসা
প্রতীকী ছবি

চট্টগ্রামের হাটহাজারী মাদরাসা কার্যক্রম শিক্ষা মন্ত্রণালয় বন্ধ রাখার নির্দেশ দিলেও মাদরাসা কর্তৃপক্ষ রোববার থেকে এটি আবার চালু করতে যাচ্ছে। শনিবার রাতে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে শিক্ষা মন্ত্রণালয়কে তাদের জারি করা আদেশ প্রত্যাহারেরও অনুরোধ জানানো হয়। বলা হয়, সরকারের করোনাকালীন সব শর্ত মেনে স্বাস্থ্যসম্মত পরিবেশে আজ থেকে মাদরাসায় শিক্ষা কার্যক্রম চলবে।

আন্দোলনের জেরে গত বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের এক আদেশে হাটহাজারী মাদরাসা বন্ধের আদেশ দেয়া হয়।

মাদরাসার সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ করোনাকালীন শর্ত ভঙ্গের অজুহাত দেখিয়ে শুধুমাত্র দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসা বন্ধে যে সিদ্ধান্ত দেয়া হয়েছে, তাতে হাজার হাজার ছাত্রের ভবিষ্যৎ অন্ধকার হয়ে পড়বে। তাদের ভবিষ্যতের কথা চিন্তা করে অতিসত্বর এই ঘোষণা প্রত্যাহার করা হোক।

শূরা কমিটির সদস্য মোহাম্মদ সালাহউদ্দিন নানুপুরী বলেন, এখন অনেকের পরীক্ষা চলছে। এভাবে হঠাৎ করে মাদরাসা বন্ধ করা হলে পরীক্ষাটা হয়তো আর নেয়া হবে না। এটা হলে ছাত্ররা পড়ালেখা করবে না। অপ্রীতিকর ঘটনাও ঘটতে পারে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত