ঢাকা, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২০, ১৩:১৫

প্রিন্ট

দাবি

এমপিওভুক্ত তৃতীয় শ্রেণির কর্মচারীদের ১০ম গ্রেড!

এমপিওভুক্ত তৃতীয় শ্রেণির কর্মচারীদের ১০ম গ্রেড!
প্রতীকী ছবি
নিজস্ব প্রতিবেদক

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভুক্ত তৃতীয় শ্রেণির কর্মচারীরা ‘প্রশাসনিক কর্মকর্তা’ পদবি ও ১০ম গ্রেডে বেতন দাবি করেছেন। দাবি আদায়ে ঐক্যবদ্ধ হতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদ নামের একটি সংগঠন করা হয়েছে।

শুক্রবার পরিষদের ঢাকা মহানগর উত্তর কার্যনির্বাহী কমিটি গঠন সভা অনুষ্ঠিত হয়েছে।

হযরত শাহ আলী মহিলা কলেজের হিসাবরক্ষক মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে উক্ত সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটি সভাপতি মো. রফিকুল ইসলাম তালুকদার মন্টু, সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান, সিনিয়র সহ-সভাপতি মো. মোস্তফা ভূঁইয়াসহ ঢাকা উত্তর মহানগরের স্কুল-কলেজের তৃতীয় শ্রেণির কর্মচারীরা।

পরিষদের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভায় সর্বসম্মতিক্রমে মো. সাইফুল ইসলাম তুহিনকে কার্যনির্বাহী কমিটির সভাপতি, মো. সোলায়মান হোসেনকে সাধারণ সম্পাদক এবং মো. আবুল কালামকে সাংগাঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

এ বিষয়ে কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক মো. সোলায়মান হোসেন বলেন, ‘এমপিওভুক্ত তৃতীয় শ্রেণির কর্মচারীদের দাবি-দাওয়া আদায়ের ২০২০ খ্রিষ্টাব্দে আমাদের সংগঠনের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। এখন কর্মচারীদের ঐক্যবদ্ধ করতে এবং দাবি আদায়ে সোচ্চার হতে কার্যনির্বাহী কমিটি গঠন করা হলো। তৃতীয় শ্রেণি কর্মচারীদের মূল দাবি হলো পদবী পরির্তন করে প্রশাসনিক কর্মকর্তা করা এবং বেতন স্কেল ১০ম গ্রেডে উন্নীত করা।’

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত