ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

মূল্যায়ন ছাড়া অটো প্রমোশন হবে না: বোর্ড চেয়ারম্যান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৮:০৫  
আপডেট :
 ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৮:১৪

মূল্যায়ন ছাড়া অটো প্রমোশন হবে না
অধ্যাপক মু. জিয়াউল হক। ছবি: সংগৃহীত

মূল্যায়ন ছাড়া ৮ম থেকে ৯ম শ্রেণিতে অটো প্রমোশন হবে না বলে জানিয়েছেন ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক। আজ দুপুরে শিক্ষাবোর্ড কর্তৃক আয়োজিত বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

তিনি আরো জানিয়েছেন, মূল্যায়নের ক্ষেত্রে ১৫ মার্চ পর্যন্ত ক্লাস, সংসদ টিভির ক্লাস ও অনলাইন ক্লাসকে প্রধান্য দেওয়া হবে।

চেয়ারম্যানের বক্তব্য, যদি শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিস্থিতি সৃষ্টি হয়, তবে ক্লাসেই পরীক্ষা হবে। যদি সেই অবস্থা তৈরি না হয়, তবে অনলাইনে মূল্যায়ন হতে পারে। কারণ, অনেক প্রতিষ্ঠানেই এখন অনলাইনে ক্লাস চলছে।

এইচএসসি পরীক্ষা ও স্কুল খোলাসহ শিক্ষা বিষয়ক বিভিন্ন সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা। বৃহস্পতিবার দুপুর সোয়া ২টায় ঢাকা শিক্ষাবোর্ডের সভাকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত বৈঠকে সভাপতিত্ব করছেন আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক।

বৈঠকের বিষয়টি নিশ্চিত করে বিষয়টি নিশ্চিত করে ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ উপপরিদর্শক রবিউল আলম বলেন, চলতি বছরের এইচএসসি পরীক্ষা কীভাবে আয়োজন করা যায় সেই বিষয়ে আলোচনা হয়েছে বৈঠকে। এখানে সব বোর্ডের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরুর কথা ছিল। কিন্তু করোনার কারণে তা স্থগিত রয়েছে। কওমি মাদ্রাসা খুলে দিলেও অন্যসব শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ৩ অক্টোবর পর্যন্ত ছুটি রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

আরো পড়ুন:

সবকিছু প্রস্তুত, নভেম্বরে হতে পারে এইচএসসি পরীক্ষা​

এইচএসসি পরীক্ষা কবে-কীভাবে, সিদ্ধান্ত বৃহস্পতিবার

আগামী বছরের এসএসসি-এইচএসসিতেও থাকবে করোনার রেশ

  • সর্বশেষ
  • পঠিত