ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

চলতি বছর বশেমুরবিপ্রবির দুই শিক্ষার্থীর মৃত্যু, আত্মহত্যা ১

  ফয়সাল হাবিব সানি, বশেমুরবিপ্রবি প্রতিনিধি

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২০, ০৩:২৬

চলতি বছর বশেমুরবিপ্রবির দুই শিক্ষার্থীর মৃত্যু, আত্মহত্যা ১

চলতি বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে এবং এক শিক্ষার্থীর আত্মহত্যা করেছে।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মনীষা হীরা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

গত রোববার (১১ অক্টোবর) গোপালগঞ্জের চাঁদমারী এলাকায় সবুজবাগে অবস্থিত তাদের ভাড়া বাসার কক্ষে মনীষার ঝুলন্ত মৃতদেহ দেখতে পায় তার মা-বাবা।প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, জীবনের প্রতি বিতৃষ্ণা ও বিষণ্ণতা থেকেই মূলত তার এ আত্মহত্যা।

তবে তার সহপাঠী সূত্রে জানতে পারা যায়, আগামী মাসের (নভেম্বর) ২ তারিখে তার বিয়ে হওয়ার কথা ছিলো। এসব কারণকে কেন্দ্র করে মানসিক অবসাদগ্রস্ততা থেকে সে আত্মহত্যা করতে পারে।

আবার অন্য সূত্রে হতে জানতে পারা যায়, প্রেমিকের মৃত্যুশোক সহ্য করতে না পেরেই নিজ ভাড়া বাসার সিলিং ফ্যানে গলায় ফাঁস দিয়ে মৃত্যুবরণ করেন মনীষা।

অপরদিকে, গত ১৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) কিডনিজনিত সমস্যার কারণে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের (সিএসই) বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী সনেট দাস মৃত্যুবরণ করেন।

ওইদিন সন্ধ্যা ৭টার দিকে ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বাড়ি বাগেরহাট জেলায়। মুখে সবসময় এক চিলতে মিস্টি হাসি লেগে থাকতো সনেট দাসের। ভ্রমণপিপাসু আর প্রাণোচ্ছ্বল এই ছেলেটা যে এতো সহজেই সকলকে ছেড়ে অজানার দেশে পাড়ি জমাবেন তা যেন সত্যিই অনাকাঙ্খিত ছিলো সকলের কাছে।

এছাড়াও এর আগে অকালে প্রাণ যায় ওই বিশ্ববিদ্যালয়ের আরও এক শিক্ষার্থীর। ১৪ মার্চ (শনিবার) সড়ক দুর্ঘটনায় নিহত হন বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান। তার গ্রামের বাড়ি কুষ্টিয়ায়।

জানা যায়, ওইদিন বিকেলে মেহেদী বাসে করে খুলনার উদ্দেশ্যে রওনা হন। যাত্রাপথে বাগেরহাট জেলার ফকিরহাটে বাস-ট্রাকের দ্বিমুখী সংঘর্ষ ঘটে। এতে করে সে মাথায় ও হাতে গুরুতর আঘাতপ্রাপ্ত হন। এমতাবস্থায় তাকে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সঙ্গে লড়াই করে রাত ২টা ৩০ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন মেহেদী।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত