ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ছুটির সিদ্ধান্ত দুপুরে জানাবেন শিক্ষামন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২০, ১১:০১

ছুটির সিদ্ধান্ত দুপুরে জানাবেন শিক্ষামন্ত্রী

মহামারি করোনা পরিস্থিতিতে কওমি মাদ্রাসা ছাড়া দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান। দফায় দফায় বাড়ানো হয়েছে সেই ছুটির মেয়াদ। আগামীতে ছুটি আরো বাড়ানো হবে কি না এই বিষয়ে আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার শিক্ষা মন্ত্রণালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, বিশ্বব্যাপী চলমান মহামারি কোভিড- ১৯ এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুর ১২টায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটিসংক্রান্ত ভার্চুয়াল প্রেস ব্রিফিং করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

করোনার প্রভাবে প্রায় চার কোটি শিক্ষার্থী শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারছে না। পড়াশোনা অব্যাহত রাখতে সরকার টিভি পাঠদান দিচ্ছে। চলছে অনলাইন পাঠদান। কিন্তু এই মহামারিতে অনেকেই সেই সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে।

আবার সামনে আসছে শীত। আর শীতে করোনার প্রকোপ বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। এই পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো বাড়ার সম্ভাবনাই বেশি। তবে চূড়ান্ত সিদ্ধান্ত জানতে অপেক্ষা করতে হবে দুপুর পর্যন্ত।

প্রসঙ্গত, করোনার প্রাদুর্ভাবের কারণে গত ১৮ মার্চ থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয় সরকার। কয়েক দফায় সেই ছুটির মেয়াদ বাড়িয়ে ৩১ অক্টোবর পর্যন্ত করা হয়।

শর্ত সাপেক্ষে খুলছে বেসরকারি বিশ্ববিদ্যালয়

স্থায়ীভাবে বন্ধ হচ্ছে যে শিক্ষাপ্রতিষ্ঠান!

সকল শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি ২ দিন!

প্রাথমিক শিক্ষকদের উচ্চতর গ্রেড নিতে অনুমতি লাগবে

সকল শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য জনপ্রশাসন প্রতিমন্ত্রীর নির্দেশনা

প্রাথমিক শিক্ষকদের অন্যরকম সুখবর, আদেশ জারি​

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত